চসিক মেয়রের সাথে ইউএনডিপি’র এডভাইজার ইল্লুমিনেট মেরার এর সৌজন্য সাক্ষাত

    চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় বস্তিবাসীর জীবন-মান উন্নয়নে কমিউনিটি হাউজিং পাইলট প্রকল্প বাস্তবায়ন করতে চায় জাতিসংঘ উন্নয়ন সংস্থা।

    এক্ষেত্রে জাতিসংঘের সহযোগী সংস্থাটি চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীনের সহায়তা কামনা করেন।

    আগামী এক বছরের মধ্যে ইউএনডিপি কমিউনিটি হাউজিং ডেভেলপমেন্ট ফান্ডের মাধ্যমে নগরে কমিউনিটি হাউজিংয়ের পাইলট প্রকল্প শুরু করার কথা সিটি মেয়রকে অবহিত করেন।

    আজ বুধবার দুপুরে টাইগারপাসস্থ মেয়র দপ্তরে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে ইউএনডিপি’র পরামর্শক ইল্লুমিনেট মেরার সৌজন্য সাক্ষাতে সংস্থার পক্ষ থেকে প্রকল্প বাস্তবায়নের বিষয়টি মেয়রকে অবহিত করেন।

    মেয়র প্রকল্প বাস্তবায়নে তার পক্ষ থেকে সার্বিক সহায়তার আশ্বাস দেন। মেয়র বলেন, চট্টগ্রাম নগরবাসীর জীবনমান উন্নয়নে জাতিসংঘের সহযোগী সংস্থা ইউএনডিপি নানামুখী কর্মকান্ড পরিচালনা করছে। বর্তমানে কয়েকটি প্রকল্পের কাজ চলমান রয়েছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশন প্রকল্প বাস্তবায়নে সহায়তা করে যাচ্ছে। চট্টগ্রামে ইউএনডিপি’র প্রথম কমিউনিটি হাউজিং পাইলট প্রকল্প বাস্তবায়নেও আমার পক্ষ থেকে সহায়তা অব্যাহত থাকবে।

    সাক্ষাতে ইউএনডিপি’র পরামর্শক মেরার মেয়রকে ইউএনডিপি’র প্রকল্প বাস্তবায়নে সার্বিক সহযোগিতার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং তার স্বদেশ তানজানিয়া ভ্রমণের আমন্ত্রণ জানান।

    তিনি বলেন, চট্টগ্রামের মানুষের আতিথেয়তায় আমি মুগ্ধ। চট্টগ্রামের ভৌগলিক সৌন্দর্য্য দেখেও তিনি আপ্লুত।

    এ সময় চসিক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, প্রধান নির্বাহী কর্মকর্তা মো সামসুদ্দোহা, ইউএনডিপি’র আরবান চিফ আশিকুর রহমান, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, টাউন ম্যানেজার সরওয়ার হোসেন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

    বিএম