হাটহাজারীতে অভিযানে ফার্মেসী সিলগালা,মিলল সরকারি ওষুধ
গরীবের ওষুধ টাকায় বিক্রি হচ্ছে লোকাল ফার্মেসীতে!

চট্টগ্রাম মেইল : মঙ্গলবার সকাল ১০ টা। হাটহাজারী উপজেলার নতুন পাড়া এলাকার শেখ আহমদ মার্কেটের একটি ফার্মেসীকে লক্ষ্য করে বাইরে থেকে বেশ ভিড় জমিয়েছে উৎসুক জনতা।

দুর থেকে প্রশাসনের কয়েকজন সদস্যকে দেখে সামনে এগিয়ে গিয়ে জানা গেলো ভ্রাম্যমান অভিযান পরিচালিত হচ্ছে আর নেতৃত্বে রয়েছেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ রুহুল আমীন।

উপজেলার চিকনদন্ডী ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের নতুন পাড়া এলাকার ‘আকমল শাহ ফার্মেসি’তে চলে এ অভিযান। যেখানে গরীব দুঃখীদের সেবার লক্ষ্যে বিনামূল্যে দেয়া সরকারি ওষুধগুলো বেশি দামে বিক্রির উদ্দ্যেশে সংরক্ষণ করা ছিলো।

পাশাপাশি পাওয়া যায় অনুমোদনহীন ভারতীয় বিভিন্ন ওষুধ এবং নিষিদ্ধ যৌন উত্তেজক ওষুধ ভায়াগ্রা। তাছাড়া বেশি দামে ওষুধ বিক্রিসহ আরো নানা অনিয়ম ধরা পড়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন পরিচালিত ভ্রাম্যমান আদালতে। ফলে শাস্তি স্বরুপ ফার্মেসীটি সিলগালা করার পাশাপাশি বিপুল পরিমাণ সরকারি, নিষিদ্ধ যৌন উত্তেজক ওষুধ জব্দ করা হয়।

ফার্মেসী মালিককে আটক করা হয়েছে কিনা জানতে চাইলে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ রুহুল আমীন বলেন, অভিযানের বিষয়টা আগে থেকে বুঝতে পেরে ফার্মেসী মালিক মো. মামুন কৌশলে পালিয়ে যাওয়ায় তাৎক্ষনিক তাকে আটক করা সম্ভব হয়নি।

তবে স্থানীয়দের কাছে জানা গেছে মামুন উপজেলার চিকনদন্ডী ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ইমাম উদ্দিন বাড়ির নুরুল আলমের পুত্র। শীঘ্রই তাকে আটক করে আইনের আওতায় আনা হবে। এ মুহুর্ত্বে ফার্মেসিটি সিলগালা করা হয়েছে।

বিএম/আরএসপি..