১০ কাঠার প্লট চেয়ে বিএনপির রুমিন ফারহানার আবেদন

    বিএনপির সহ-আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক এবং সংরক্ষিত আসনের নারী এমপি ব্যারিস্টার রুমিন ফারহানা গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ে ঢাকাস্থ পূর্বাচল আবাসিক এলাকায় ১০ কাঠার প্লট বরাদ্দ চেয়ে আবেদন করেছেন।

    শনিবার (৩ আগস্ট) গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী‎ ‎শ ম রেজাউল করিম বরাবর তিনি এ আবেদন করেন।

    আবেদনে ব্যারিস্টার রুমিন ফারহানা লিখেছেন, ঢাকা শহরে আমার কোন জায়গা /ফ্লাট, জমি নাই। ওকালতি ছাড়া আমার অন্য আর কোন ব্যবসা/ পেশা নাই। আমার নামে ১০ (দশ) কাঠা প্লট বরাদ্দের জন্য সুব্যবস্থা করে দিতে আপনার মর্জি হয়।

    গত ৯ জুন দুপুরে ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে মনোনয়ন নিয়ে বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুমিন ফারহানা শপথ নেন।

    শপথ গ্রহণ শেষে প্রতিক্রিয়ায় তখন তিনি সাংবাদিকদের বলেছিলেন, নিশ্চয়ই প্রথমবার সংসদ সদস্য হয়ে সংসদে আসা আমার জন্য আনন্দের। তবে আমি এমন একটি সংসদে যোগ দিতে যাচ্ছি যেটি জনগণের ভোটে নির্বাচিত না। সংসদ গঠিত হওয়ার পর থেকেই বলেছি, এটি অবৈধ সংসদ, এখনো দ্ব্যর্থহীন ভাষায় বলছি, এটি অবৈধ সংসদ।

    রুমিন ফারহানা আরো বলেছেন, খালেদা জিয়া তিনবারের সাবেক প্রধানমন্ত্রী। তার মামলার মেরিট, তার বয়স, সামাজিক অবস্থান বিবেচনায় তিনি বাংলাদেশের আইন অনুযায়ী তাৎক্ষণিক জামিন লাভের যোগ্য। তাকে জামিন বঞ্চিত করে কারাগারে রাখা হয়েছে। যার পুরোটাই বেআইনি। তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার। নিশ্চয়ই সে বিষয়গুলো নিয়ে সংসদে কথা বলব।

    প্রসঙ্গত, ব্যারিস্টার রুমিন ফারহানা সংরক্ষিত নারী আসন-৫০ থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য। তিনি ২০১৯ সালের ২৮ মে সংসদ সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

    তার বাবা অলি আহাদ একজন ভাষা সৈনিক ও বিশিষ্ট রাজনীতিবিদ। আইনজ্ঞ হিসেবে রুমিন ফারহানার রয়েছে বাকপটুতা ও ক্ষুরধার যুক্তি। দেশের গুরুত্বপূর্ণ একটি রাজনৈতিক পরিবারে বেড়ে ওঠা রুমিন ফারহানা বিএনপির কূটনৈতিক উইং শাখায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন।

    বিএম/এমআর