নিম্নমানের আরও ১৩ পণ্যের তালিক প্রকাশ

    বাজারের ১৫৪টি নিত্যপণ্য পরীক্ষা করে তার মধ্য থেকে ১৩টি নিম্নমানের পণ্যের তালিকা প্রস্তুত করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটউট (বিএসটিআই)।

    এসব পণ্যের একটি তালিকা হাইকোর্টকে দিয়েছে সংস্থাটি। মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে হাইকোর্টে এ সম্পর্কিত একটি তালিকা জমা দিয়েছে বিএসটিআই। এসব পণ্য পুনরায় পরীক্ষা করা হবে। যদি কোনো সমস্যা পাওয়া যায়, তাহলে তাদের লাইসেন্স বাতিল করা হবে।

    বিএসটিআইয়ের এ প্রতিবেদন হাতে পেয়ে এক শুনানিতে পরীক্ষা-নিরীক্ষার কার্যক্রম অব্যাহত রাখার কথা জানিয়েছেন হাইকোর্ট। বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. বদরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ নির্দেশ দেন।

    জানা গেছে, গত জুন মাস থেকে চলতি আগস্ট মাস পর্যন্ত বাজারের ১৫৪টি নিত্যপণ্য পরীক্ষা করেছে বিএসটিআই। এর মধ্যে ১৩টি নিম্নমানের পণ্য পেয়েছে প্রতিষ্ঠানটি।

    নিম্নমানের ওই ১৩টি পণ্য হলো

    ১. ফার্ম ফ্রেশের ঘি ২.ফর্টিফাইড সয়াবিন ওয়েল (সেফ) ৩. ফর্টিফাইড সয়াবিন তেল (কিচেন) ৪. মদিনা লাচ্ছা সেমাই ৫.আয়োডিন যুক্ত লবণ (উট) ৬. আয়োডিন যুক্ত লবণ (নজরুল) ৭. মডার্ন স্কিন ক্রিম ৮. জিএম স্কিন ক্রিম ৯. এরাবিয়ান স্পেশাল ঘি ১০. রেভেন লাচ্ছা সেমাই ১১. খাজানা লাচ্ছা সেমাই ১২.খাজানা ঘি ১৩. ও খাজানা চানাচুর।

    বিএম/এমআর