বিমান যাত্রীর কাছে ১২ লাখ টাকার সিগারেট! আটক ৩

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমানের তিন যাত্রীর কাছ থেকে উদ্ধার হয়েছে ৮১৪ কার্টন ‘ইজি’ ব্রান্ডের সিগারেট।

    বুধবার (২৮ আগস্ট) সকাল ৭টা ২৫ মিনিটে এয়ারলাইন্সের বিজি ১৪৮ ফ্লাইটে দুবাই থেকে চট্টগ্রাম অবতরণের পর গোপন তথ্যের ভিত্তিতে চালানটি জব্দ করা হয়। এসময় ঘোষণা বহির্ভূত চালানটি জব্দের পাশাপাশি সাময়িকভাবে বিমানটির যাত্রী আবদুল কাদের মোল্লা, মো. ইয়াসিন ও মো. আসাদকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে কাস্টম হাউসের কর্মকর্তারা।

    বিষয়টি নিশ্চিত করেন বিমান বন্দরের সহকারি পরিচালক খাইরুল কবির। তিনি জানান, চোরাচালান, মিথ্যা ঘোষণা, রাজস্ব ফাঁকি ও আমদানি নিষিদ্ধ পণ্য প্রতিরোধে কঠোর নজরদারি বাড়িয়েছে কাস্টম হাউস কর্তৃপক্ষ। তাছাড়া বিমান বন্দর ও আশেপাশের এলাকায় গোয়েন্দা তৎপরতা বৃদ্ধির ফলে ঘোষণা বহির্ভুত বেশ কিছু চালান ধরা পড়ছে।

    র্বশেষ বুধবার ঘোষণা বহির্ভূত ‘ইজি’ ব্রান্ডের সিগারেটের একটি চালান আটক হয়। এতে প্রতিটি কার্টনে ২শ শলাকা ধরে ৮১৪টি কার্টনে মোট এক লক্ষ ৬২ হাজার ৮শ শলাকা ইজি সিগারেট জব্দ করা হয়।

    জব্দকৃত সিগারেটের আনুমানিক বাজার মূল্য ১২ লাখ ২১ হাজার টাকা জানিয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য সাময়িকভাবে ওই তিন বিমান যাত্রীকে আটক করা হয়েছে বলে জানান বিমান বন্দরের সহকারি পরিচালক খাইরুল কবির।

    বিএম/আরএসপি..