‘ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে রোহিঙ্গাদের ফেরানো সম্ভব’

    সবাই একসঙ্গে কাজ করলে রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠানো সম্ভব বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

    শুক্রবার (৩০ আগস্ট) সকালে, ৪৪তম জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বায়তুল মোকাররমের ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

    এ সময় তিনি বলেন, ‘বিশ্বের উন্নত যে সব রাষ্ট্র সব সময় মানবাধিকারের পক্ষে লড়ছে, মানবাধিকারের কথা বলে আসছে তাদের ভূমিকা আরও সোচ্চার হওয়া প্রয়োজন।’ রোহিঙ্গাদের নিয়ে এনজিওগুলোর ব্যবসার মনোভাব ত্যাগ করে তাদের নিজ দেশের ফেরানোর বিষয়ে এবং মিয়ানমারের ওপর আন্তর্জাতিক সম্প্রদায়ের চাপ সৃষ্টি করতে কাজ করা প্রয়োজন বলেও মন্তব্য করেন হানিফ।

    সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, ‘জিয়াউর রহমান প্রকৃতপক্ষে মুক্তিযোদ্ধা ছিলেন না। তিনি সে সময় পাকিস্তানের এজেন্ট হিসেবে কাজ করেছেন।’

    আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক আরও অভিযোগ করেন, ‘রোহিঙ্গাদের নিয়ে রাজনীতি শুরু করেছে বিএনপি-জামায়াত জোট। সকল আন্দোলনে ব্যর্থ হয়ে তারা রোহিঙ্গাদের উসকানি দিচ্ছে।’

    বিএম/এমআর