টেস্ট দল ঘোষণা : মুস্তাফিজ বাদ,ফিরেছেন তাসকিন

    আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

    ১৫ সদস্যের দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। তাছাড়া দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেছেন পেসার তাসকিন আহমেদ।

    নিউজিল্যান্ডের মাটিতে খেলা টাইগারদের সবশেষ টেস্ট সিরিজের দল থেকে বেশ কিছু রদবদল এসেছে এ দলে। বিশ্রাম নেওয়ায় আফগানদের বিপক্ষে ওপেনার তামিম ইকবালকে পাচ্ছে না বাংলাদেশ। তাছাড়া সবশেষ টেস্ট সিরিজের দলে থাকলেও ইঞ্জুরির জন্য আফগানদের বিপক্ষে খেলা হচ্ছে না পেসার খালেদ আহমেদের।

    কিউইদের বিপক্ষে দলে থাকলেও আফগানদের বিপক্ষে বাংলাদেশ দলে নেই মুস্তাফিজুর রহমানকে। বাঁহাতি এ পেসারকে বিশ্রাম দিয়েছেন নির্বাচকরা। তার পরিবর্তে দলে ডাকা হয়েছে আরেক পেসার তাসকিন আহমেদকে। ২০১৭ সালের সেপ্টেম্বর মাসে সবশেষ টেস্ট খেলেছিলেন ডানহাতি এ গতিতারকা।

    গুঞ্জন ছিল তামিম ইকবালের অনুপস্থিতিতে ওপেনিংয়ের জন্য দলে ফিরতে পারেন ইমরুল কায়েস। তবে তরুণ সাদমান ইসলামের সাথে ইনিংসের গোড়াপত্তনের জন্য সৌম্য সরকারের ওপরই আস্থা রেখেছেন নির্বাচকরা।

    প্রসঙ্গত, আসছে ৫ সেপ্টেম্বর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে দু’দলের মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচটি।

    সবশেষ টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়েছেন: তামিম ইকবাল, সৈয়দ খালেদ আহমেদ, মুস্তাফিজুর রহমান।
    দলে ফিরেছেন: সাকিব আল হাসান, তাসকিন আহমেদ।

    আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহী, তাসকিন আহমেদ ও এবাদত হোসেন।

    বিএম/এমআর