শেখ হাসিনার শাসনামল উন্নয়নের স্বর্নযুগ-নওফেল

    সীতাকুণ্ড প্রতিনিধি : নীতি নৈতিকতা ও বঙ্গবন্ধুর আদর্শিক পথে অবিচল থাকলে পথ হারাবে না বাংলাদেশ। তার কারন তিনি ছিলেন একজন অসাম্প্রদায়িক ও মানবিক গুনাবলী সম্পন্ন মানুষ। তার সেই গুনাবলী দিয়ে তিনি বাংলার সকল মানুষের মন জয় করেছিলেন।

    শনিবার সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এসব কথা বলেন।

    শনিবার (৩১ আগষ্ট) সকাল ১১ টায় নগরীর আগ্রাবাদ সোনালী ব্যাংক ভবনে এ আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু পরিষদ ও সোনালী ব্যাংক এমপ্লয়ীজ ইউনিয়ন বি-২ বৃহত্তর চট্টগ্রাম অঞ্চল।

    প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, জাতির বঙ্গবন্ধু ছিলেন এ দেশের প্রতিটি মানুষের অতি আপনজন। জাতি-ধর্ম-বর্ণ-শ্রেণী-সম্প্রদায় নির্বিশেষে প্রত্যেক বাঙ্গালী জন্যই ছিল তাঁর অকৃত্রিম দরদ। তিনি তাঁর ২৪ বছরে রাজনৈতিক জীবনে প্রায় ১৪ বছর কারাভোগ করেছেন শুধুমাত্র বাংলার শোষিত বঞ্চিত মানুষগুলোর মুখে হাসি ফোটানোর জন্য।  তাঁরই সুযোগ্য কন্যা বিশ্ব নেত্রী দেশরতœ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ প্রতিষ্ঠার পথে জাতি এগিয়ে যাচ্ছে।

    নওফেল বলেন, আওয়ামী সরকার এ পর্যন্ত ১৯ বছর দেশ শাসন করেছে, বাকিটা ছিল লুট আর দূর্ণীতিতে ভরা, অথচ শেখ হাসিনার শাসনামলে চলছে উন্নয়নের স্বর্নযুগ।

    তিনি উপস্থিত শ্রোতাদের উদ্দ্যেশে প্রশ্ন রেখে বলেন, দেশের মানুষকি কখনও ভেবেছে সাগরের তলদশে টানেল হবে? সাবমেরিন হবে? বঙ্গবন্ধু স্যাটেলাইট হবে? কখনও মানুষ কল্পনা করেছিল দেশের প্রতিটি মানুষের হাতে মোবাইল হবে? কিন্তু হচ্ছে, হবে।

    বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে বলেই জননেত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বের কারণেই আজ এতসব সম্ভব হয়েছে। গরিব দেশ থেকে আজ মধ্যম আয়ের দেশ হয়েছে। বিশ্বে বাংলাদেশ আজ রোল মডেল হিসেবে পরিচিত।

    বঙ্গবন্ধু পরিষদ ও সোনালী ব্যাংক এমপ্লয়ীজ ইউনিয়ন বি-২ বৃহত্তর চট্টগ্রাম অঞ্চল সভাপতি মং হলা চিং এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. সৈয়দুল আলম ও মহিলা সম্পাদক আরিফা আফরিনের সঞ্চালনায় অনুষ্ঠিত শোক সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম।

    বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সোনালী ব্যাংক লিমিটেড চট্টগ্রাম অঞ্চলের জেনারেল ম্যানেজার মো. মঈনুদ্দীন, শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারন সম্পাদক আলহাজ্ব শরফ আলী, সোনালী ব্যাংক এমপ্লয়ীজ ইউনিয়ন বি-২০২ কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. কামাল উদ্দিন, বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এস.এম লুৎফর রহমান, শ্রমিক লীগ চট্টগ্রাম মহানগর সভাপতি মো. বখতিয়ার উদ্দীন খান, সাধারণ সম্পাদক কাজী মাহবুবুল হক চৌধুরী, সোনালী ব্যাংক চট্টগ্রাম-দক্ষিনের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. আমিনুর রসুল, বঙ্গবন্ধু পরিষদ বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের নেতা এ, এস, এম এয়াকুব, মো. গিয়াস উদ্দিন, এ বি এম খালেদুজ্জামান, আরমান মাহমুদ, মোবারক শাহ চৌধুরী, আবদুল মোমেন জসীম প্রমুখ।

    বিএম/কেআইডি/ আর এস..