আওয়ামী লীগ সব সময় জনগণের পক্ষেঃ শেখ সেলিম

    আওয়ামী লীগ বঙ্গবন্ধুর সংগঠন, এটি জনগণের সংগঠন। আওয়ামী লীগ সব সময় জনগণের পক্ষে কাজ করে।বলেছেন,আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ সেলিম।

    শুক্রবার (২০ সেপ্টেম্বর) ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক টিমের বৈঠক শেষে এসব কথা বলেন তিনি।

    শেখ সেলিম বলেন, দলে ব্যাড এলিমেন্ট ঢুকতে পারে, তার জন্য মূল সংগঠন দায়ী নয়। তার জন্য আমাদের সংগঠন ব্যবস্থা নিতে কখনো দ্বিধাবোধ করে না। এমপি হোক কিংবা মন্ত্রী হোক,অন্যায় যে করবে, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

    অন্যায়, অপকর্ম, অনিয়ম-দুর্নীতি ও শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে চলমান অভিযানে বারবার হয়েছে। আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের নাম আসার প্রেক্ষিতে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাংবাদিকদের অনুরোধ করে বলেন, সাংবাদিক ভাইদের অনুরোধ করে বলেন,নেগেটিভ নিউজের পাশাপাশি যেন পজেটিব নিউজও প্রচার করেন।

    কেউ অপরাধ করলে তার দায় দল নেবে না মন্তব্য করে তিনি আরও বলেন, ব্যক্তি পর্যায়ে কেউ অন্যায় করলে, সেটা পার্টির ওপর পড়বে কেন? এটা তাদের নিজস্ব ব্যাপার। এ বিষয়ে তো কোনো ছাড় দেওয়া হচ্ছেনা। অপরাধ যেই করবে তাকেই তো আইনের আওতায় নিয়ে আসা হচ্ছে।

    শেখ সেলিম আরও বলেন, আমাদের সংগঠন সব সময়ই সৎ এবং আদর্শবান নেতা কর্মীদের নিয়ে গড়া সংগঠন। কখনো দু-একটা এদিক ওদিক হতে পারে, এটা সব কিছুর ভিতরেই হয়।

    আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন প্রসঙ্গে সেলিম বলেন, আমরা প্রতি ৩ বছর পরপরই সম্মেলন করে আসছি। আপনারা বলতে পারেন অক্টোবর মাসে সম্মেলন হওয়ার কথা ছিল, কিন্তু পিছিয়ে গেছে। এর আগে আমরা বন্যা মোকাবেলা করেছি, ডেঙ্গু মোকাবেলা করেছি সব মিলিয়ে সম্মেলন কিছুটা পিছিয়ে গেছে। তারপরও সবকিছু পাশে রেখে আমরা গঠনতন্ত্র অনুযায়ী তিন বছর পরপর সম্মেলন করে আসছি।

    এ সময় চট্টগ্রাম বিভাগের ১২৮টি উপজেলায় কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে ৩০ অক্টোবরের মধ্যে সম্মেলন অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

    এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ অনেকে।