ছাত্রদলের নতুন কমিটির সব কার্যক্রমে অন্তবর্তীকালীন স্থগিতাদেশ

    বাংলাদেশ মেইল : ছাত্রদলের নতুন কমিটির সব কার্যক্রমে অন্তবর্তীকালীন স্থগিতাদেশ দিয়েছেন আদালত। পাশাপাশি ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন শ্যামলকে আগামী সাত দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন আদালত।

    সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে ঢাকার চতুর্থ সহকারী জজ নুসরাত সাহারা বীথি এক আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন। আদালতে আবেদন করেছিলেন ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক আমান উল্লাহ।

    সংশ্লিষ্ট আদালতের সেরেস্তাদার আব্দুর রশিদ এ তথ্য নিশ্চিত করেছেন।
    মামলার বাদী আমান উল্লাহর আইনজীবী সাত্তার উল্লাহ জানান, গত ১২ সেপ্টেম্বর বাদীর আবেদনের পরিপ্রেক্ষিতে কাউন্সিল আয়োজনের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেছিলেন আদালত। পাশাপাশি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১০ জনকে সাত দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশও দেন। ওই স্থগিতাদেশ থাকা সত্ত্বেও গত ১৯ সেপ্টেম্বর কাউন্সিল করে ছাত্রদলের কমিটি গঠন করা হয়েছে। তাই সোমবার বাদী ছাত্রদলের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদককে মামলাটিতে ১৩ ও ১৪ নম্বর বিবাদী হিসেবে অন্তর্ভুক্ত করার আবেদন করেন। একইসঙ্গে কমিটির কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞারও আবেদন করেন। আদালত তার আবেদন মঞ্জুর করেছেন।