উখিয়ায় পাহাড় থেকে অস্ত্র ও গোলা-বারুদ উদ্ধার

    কক্সবাজারের উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের বড়বিল পাহাড়ি এলাকা হতে উখিয়া থানা পুলিশ ৪ টি আগ্নেয়াস্ত্র, রাইফেলের গুলি, বিপুল পরিমান আনসার বাহিনীর সদৃশ্য পোশাক উদ্ধার করেছে।

    শুক্রবার ৬ আগস্ট রাত সাড়ে ৮ টার দিকে উখিয়া থানার এসআই মোরশেদ আলমের নেতৃত্বে পুলিশের একটি দল এক অভিযান চালিয়ে এসব উদ্ধার করে।

    জানা গেছে, উপজেলার দুর্গম এলাকা হলদিয়া ইউনিয়নের বড়বিল গ্রামটি অনেকটা সন্ত্রাসীদের আস্তানা হিসেবে খ্যাত। বিশেষ করে এলাকাটি পার্বত্য অঞ্চলের নিকটবর্তী হওয়ায় পাহাড়ি সন্ত্রাসীদের বিচরণ ছিল এই গ্রামে।

    স্থানীয় এলাকাবাসীর গোপন তথ্যের ভিত্তিতে একদল পুলিশ ঘটনাস্থল হলদিয়া উত্তর বড়বিল পাহাড়ি অঞ্চলের বাঁশঝাড়ের ভেতরে মাটিতে পুঁতে রাখা অবস্থায় ৪টি দেশীয় অস্ত্র, কার্তুজ রাইফেল ৪টি, দেশীয় অস্ত্রের কার্তুজ ২টি, আনসার পোশাক ৩ সেট, সামরিক বাহিনীর পোশাকের ন্যায় ২ সেট, আনসার ক্যাপ ৪টি, ব্লেড ১ জোড়া, পিটি শো ১ জোড়া, ৩ জোড়া মোজা উদ্ধার করা হয়।

    উখিয়া থানার ওসি আবুল মনসুর বিষয়টি নিশ্চিত করেছেন। অস্ত্র, গুলাবারুদ, পোষাক উদ্ধারকালে কাউকে গ্রেপ্তার করা যায়নি। পুলিশের ধারণা, উদ্ধারকৃত মালামাল গুলো কোনো সংঘবদ্ধ অপরাধী চক্রের হতে পারে। উদ্ধারকৃত মালামাল নিয়ে জব্দ তালিকা তৈরী করে একটি জিডি এন্ট্রি করা হয়েছে বলে জানান ওসি আবুল মনসুর।

    বিএম/এমআর