দক্ষিণ এশিয়ার বৃহত্তম সমবায়ী প্রতিষ্ঠান
    চকরিয়ার বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির নির্বাচন অনুষ্ঠিত

    বাংলাদেশ মেইল,  চকরিয়া প্রতিনিধি : দক্ষিণ এশিয়ার বৃহত্তম সমবায়ী প্রতিষ্ঠান কক্সবাজারের চকরিয়া উপজেলার বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির বহুল প্রতিক্ষিত ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে শনিবার  (২৮ সেপ্টেম্বর) । এবারের নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি, সম্পাদক ও সদস্যসহ মোট ১২টি পদে প্রতিদ্বন্ধি প্রার্থী রয়েছেন ৩৪ জন। ১৬৬৫ ভোটারের ১৩২৬ জন ভোটাধিকার প্রয়োগ করেছে। দিনব্যাপি সুস্ঠভাবে  ভোটগ্রহন শেষ হয়েছে। জানা গেছে মধ্যরাত পর্যন্ত ভোট গণনা চলবে।

    এর আগে ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থীদের প্রচার-প্রচারণা শেষ হয় বৃহস্পতিবার মধ্যরাতে। এবারের নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি, সম্পাদক ও সদস্যসহ মোট ১২টি পদে প্রতিদ্বন্ধি প্রার্থী রয়েছেন ৩৪ জন। তন্মধ্যে সভাপতি পদে ৩জন, সহ-সভাপতি পদে ২জন, সম্পাদক পদে ৩ জন ও সদস্য পদে ২৬ জন প্রার্থী নির্বাচনী মাঠে রয়েছেন।
    সরেজমিনে নির্বাচনী মাঠ ঘুরে দেখা গেছে, জাতীয় ও স্থানীয় সরকার পরিষদের নির্বাচনকেও হার মানিয়েছে বৃহত্তম সমবায়ী প্রতিষ্ঠান বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির এই নির্বাচন। যেদিকে চোখ যায় সেদিকেই রঙিন নির্বাচনী পোষ্টার, ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড, তোরণ নির্মাণসহ এমন কিছু বাদ পড়েনি নির্বাচনী প্রচার-প্রচারণায়। সমিতির ভোটারদের মন জয়ের জন্য আঞ্চলিক ভাষায় গান রচনা করে পাড়ায় পাড়ায় গাড়ি নিয়ে নিজের পক্ষে ভোট প্রার্থনা করছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী। এতেই পুরো নির্বাচনী জ্বরে কাপছে বদরখালী এলাকা। বদরখালীর ৫০ হাজার জনগোষ্ঠী এ সমিতির ভাগ্যন্নোয়নের উপর নির্ভরশীল।
    সমিতির এ নির্বাচনে সদস্য পদ ছাড়া সম্পাদকীয় পদে যারা নির্বাচন করছেন তারা হলেন সভাপতি পদে বর্তমান সভাপতি হাজি নুরুল আলম সিকদার (চেয়ার), সাবেক চারবারের সম্পাদক দেলোয়ার হোছাইন এম এ (গোলাপফুল) ও সাবেক সহ-সভাপতি মাস্টার শাহাব উদ্দিন। সহ-সভাপতি পদে আলী মোহাম্মদ কাজল (বাই সাইকেল), আনছারুল ইসলাম (মই)। সম্পাদক পদে বর্তমান সম্পাদক জয়নাল আবেদীন খাঁন (আনারস), সাবেক দু’বারের সম্পাদক মোহাম্মদ আলী চৌধুরী বিএ (দেয়ালঘড়ি), নুরুল আমিন জনি (চাকা)। এছাড়াও সমিতির ৯টি সদস্য পদে ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।