পটিয়ায় বৃক্ষ মেলার উদ্ধোধন করেন হুইপ সামশুল হক

    sdr

    পটিয়া প্রতিনিধি : চট্টগ্রামের পটিয়া উপজেলা পরিষদ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত তিনদিনব্যাপী ফলদ বৃক্ষমেলা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

    শনিবার সকাল ১১টায় পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এই মেলার উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরী। এ উপলক্ষে এক আলোচনা সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

    এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, উপজেলা আ’লীগের সাবেক সভাপতি রাশেদ মনোয়ার, কৃষি দপ্তরে এমপির প্রতিনিধি আজিমুল হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ডা. তিমির বরণ চৌধুরী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু।

    উপ সহকারী কৃষি অফিসার আশিষ কুমার দাশের পরিচালনায় এতে বক্তব্য রাখেন, খায়ের আহমদ, রূপন চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পটিয়া উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ কল্পনা রহমান।

    আলোচনা সভা শেষে হুইপ সামশুল হক চৌধুরী কৃষি প্রযুক্তি স্টল ও নার্সারী স্টল পরিদর্শন করে রেজিস্টারে অতিথিবৃন্দের মতামত গ্রহণ করেন।

    আগামী ৯ সেপ্টেম্বর পর্যন্ত চলবে ফলদ বৃক্ষমেলা। এবারের মেলায় প্রতিপাদ্য বিষয় হলো- ‘পরিকল্পিত ফল চাষ, যোগাবে পুষ্টিসম্মত খাবার’। প্রতিটি এলাকায় ও বাড়ি আশপাশে ফলদ বৃক্ষ রোপনের জন্য পরামর্শ দেন অথিতিরা।

    বিএম/সঞ্জয়/আরএস..