বাকলিয়ায় সঙ্গবদ্ধ মোবাইল চোর চক্রের ৭ সদস্য গ্রেফতার
    পাইপ বেয়ে ৮ তলা ভবনে উঠে ৩ মিনিটেই মোবাইল চুরি

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রামের বাকলিয়া থানা এলাকার একটি বাসা থেকে মোবাইল চুরির পর ওই ভবনের সিসিটিভি ফুটেজে উঠে এসেছে সিকিউরিটি গার্ডের চোঁখ ফাঁকি দিয়ে বহুতল ভবন থেকে মোবাইল চুরির মূল রহস্য।

    ফুটেজে দেখা যায় মোবাইল চোর চক্রের দুই সদস্য রাতের বেলা ভবনের সাথে লাগানো পাইপ বেয়ে মাত্র এক থেকে দেড় মিনিটেই ৩য় তলায় উঠে। এরপর থাই গ্লাস জানালার লক ভেঙ্গে গ্রিলের ফাঁক দিয়ে মোবাইলটি চুরি করতে সময় লাগে এক মিনিট। এরপর আর আধা মিনিটের মধ্যে মোবাইল নিয়ে হাওয়া। তবে মোবাইলটি চুরি করতে চক্রের দুই সদস্য যখন পাইপ বেয়ে উপরে উঠে ঠিক তখন ভবনের নিচে পাহাড়ায় ছিলেন এ চক্রের আরো ৫ সদস্য।

    এ ঘটনায় বাসার মালিক মো. মামুন চুরির অভিযোগ দায়ের করেন নগরীর বাকলিয়া থানায় । তার কাছে সংরক্ষিত ভবনের সিসিটিভি ফুটেজটিও পুলিশকে দেন। সিসি টিভির ভিডিও ফুটেজ পর্যালোচনা করে পুলিশ অভিযানে নামে।

    গতকাল শুক্রবার রাত সোয়া একটায় বাকলিয়া থানাধীন শাহ আমানত ব্রীজ সংলগ্ন আসলাম চৌধুরীর ব্রীক ফিল্ড এলাকায় অভিযান চালিয়ে মোবাইল চোর চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয় বাকলিয়া থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে একটি এলজি, ২ রাইন্ড কার্তুজ এবং চুরি করা ১০টি মোবাইল ফোন সেট উদ্ধার করে।

    গ্রেফতার হওয়া মোবাইল চোরের সদস্যরা হলেন, মো. শহিদুল ইসলাম প্রকাশ শহীদ (২২), ইরফান (২১), মো. তৈয়ব (১৯), মো. রাসেল (১৮), মো. রাজু (২১), মো. জাহাঙ্গীর আলম (২৯) ও মো. সুমন (১৮)।

    সংঘবদ্ধ মোবাইল চোরচক্রের ৭ সদস্যকে গ্রেফতারের তথ্য নিশ্চিত করে বাকলিয়া থানার অফিসার ইনচার্জ নেজাম উদ্দিন বলেন, শুক্রবার মামুন নামে এক ব্যাক্তির অভিযোগ পেয়ে এবং ভবনের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে সঙ্গবদ্ধ এই চক্রটির ৭ সদস্যকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর অস্ত্রের বিষয়ে জানতে চাইলে তারা এসব অস্ত্র ব্যাকআপ হিসেবে নিজেদের হেফাজতে রাখার কথা স্বীকার করেন।

    ওসি বলেন, চক্রটি বাকলিয়া থানা এলাকাসহ মহানগরীর বিভিন্ন এলাকায় ডাকাতি, চুরি, ছিনতাই ও বিভিন্ন অপরাধ কার্যক্রমের সাথেও জড়িত। সংঘবদ্ধ এই চক্রের সদস্যরা পাইপ বেয়ে ৮ থেকে ১০ তলা ভবনে নির্বিঘ্নে উঠতে সক্ষম এবং দুই থেকে তিন মিনিটের মধ্যে থাই গ্লাসের জানালার ‘লক ভেঙে’ চুরিতে পারদর্শী।

    গ্রেফতার চোরদের বিরুদ্ধে অস্ত্র আইনে এবং চুরির অভিযোগে মামলা দায়ের করা হয়েছে জানান ওসি।

    বিএম/আরএসপি..