ফুটবলে ক্যান্সারগুলো শনাক্ত করতে হবে-রুহুল আমিন

    চট্টগ্রাম মেইল : ফুটবল কমিটির চেয়ারম্যান ও চট্টগ্রাম আবাহনী লিমিটেডের সহ-সভাপতি তরফদার মো. রুহুল আমিন বলেছেন, ফুটবল ফেডারেশনে যারা চেয়ার আঁকড়ে বসে আছেন তারা ফুটবলকে পদদলিত করেছেন।

    এখন দেশে টেবিলেই ফুটবল খেলা হয় মন্তব্য করে তিনি বলেন, আমরা এখন খেলার আগেই জেনে যায় ফুটবলে কে চ্যাম্পিয়ান হবে,খেলায় কে জিতবে আর কে হারবে যা অত্যন্ত দুঃখজনক ও লজ্জ্বাকর ব্যাপার।
    রবিবার সন্ধ্যায় নগরির আগ্রাবাদ হোটেল আবহনী সমর্থকদের সাথে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

    আগামী ২১ অক্টোবর শুরু হতে যাওয়া শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের প্রস্তুতির অংশ হিসেবে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

    আবাহনী সমর্থক গোষ্ঠী চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিন জেলার যৌথ উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় তিনি আরো বলেন, ক্যাপ্টেন শেখ কামাল যিনি আধুনিক ফুটবল নিয়ে এসেছিলেন আজকের এ পরিস্থিতি সৃষ্টি হবে তা তিনি কখনই চিন্তা করেননি। তিনি দেশের বর্ডার পার করে ফুটবলকে বিশ্বদরবারের একটি ভাল জায়গায় নিয়ে যেতে চেয়েছিলেন।

    কিন্তু এখন যারা ফুটবল চালাচ্ছেন, ফুটবল ফেডারেশনের চেয়ার আঁকড়ে যারা বসে আছেন তারা কি করছেন তারা ফুটবলকে পদদলিত করেছেন। ফুটবলে এখন ১৮৮তমতে গিয়ে দাড়িয়েছে এটা আমাদের জন্য অত্যন্ত দুঃখজনক ও লজ্জ্বাকর ব্যাপার। এখান থেকে বেরিয়ে আসতে হবে।

    এ দুঃখজনক অধ্যায় থেকে বেরিয়ে আসতে হলে ফুটবলে যে ক্যান্সারগুলো রয়েছে সেগুলোকে শনাক্ত করতে হবে। এতে আমাদের ফুটবলকে সুন্দর ও সুশৃঙ্খল জায়গায় একটি অবস্থান সৃষ্টি হবে। যে কাজটি বর্তমানে চট্টগ্রাম আবাহনী করে যাচ্ছে।

    মতবিনিময় সভায় রুহুল আমিন সমর্থকদের নানা অভিযোগ ও প্রত্যাশার কথা শোনেন। পরে তিনি সমর্থকদের আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে চট্টগ্রাম মহানগরীর ৪১ টি ওয়ার্ড ও উপজেলা গুলোতে পূর্নাঙ্গ কমিটি করার নির্দেশ দেন।

    সভায় এবারের শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টে সমর্থক গোষ্ঠীকে প্রতি খেলায় ৩ হাজার টিকেট দেয়ার ঘোষনা দেন তরফদার রুহুল আমিন।

    বিএম/রাজীব হাসান রাজন/রাজীব প্রিন্স..