আশুরার মিছিলে বাঁশ/ঝান্ডার দৈঘ্য ১২ ফুটে সীমাবদ্ধ

    চট্টগ্রাম মেইল : পবিত্র আশুরা সুষ্ঠু ও নিরাপদে উদযাপন করার লক্ষ্যে ছোরা, বল্লম, চাকু, তলোয়ার, ব্যাগ, টিফিন বক্স, প্রেসার কুকার, দাহ্য পদার্থ নিয়ে প্রবেশ থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান।

    পবিত্র আশুরা ২০১৯ উদযাপন উপলক্ষে আজ সোমবার সকালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সম্মেলন কক্ষে উদযাপন পরিষদের সাথে বিশেষ মতবিনিময় সভায় মিলিত হয়ে এ নির্দেশনা দেন তিনি।

    পবিত্র আশুরায় মিছিলে বহনকারী বাঁশ/ঝান্ডার দৈঘ্য ১২ ফুটের মধ্যে সীমাবদ্ধ রাখার আহ্বান জানিয়ে সিএমপি কমিশনার আরো বলেন, মিছিলে নিজস্ব স্বেচ্ছাসেবক/নিরাপত্তা কর্মী মোতায়েন করা, স্বেচ্ছাসেবকদের চেনার সুবিধার্থে নিজস্ব গেঞ্জি/ক্যাপ/আর্মডব্যান্ড ব্যবহার করার জন্য অনুরোধ জানিয়েছেন।

    এছাড়াও সন্দেহজনক কোন ব্যক্তি বা বস্তু দেখলে সাথে সাথে পুলিশকে অবহিত করা এবং সন্ধার পূর্বে সকল প্রকার মিছিল শেষ করার আহ্বান জানিয়েছেন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান।

    এদিকে রৌফাবাদ তাজিয়া মিছিল উদযাপন কমিটির প্রতিনিধি পেয়ার মোহাম্মদ বিহারী সম্প্রদায়ের তাজিয়া মিছিল পণ্ড করতে হুমকির অভিযোগ তুলেন।

    তিনি বলেন, বেশ কয়েকদিন ধরে আমাদের কাছে একাধিক নাম্বার থেকে ক্ষুদে বার্তা আসছে। বার্তাগুলোতে পবিত্র আশুরা উপলক্ষ্যে আসন্ন তাজিয়া মিছিল প- করে দেওয়ার হুমকি প্রদান করা হয়। তবে কে বা কারা এমন বার্তা পাঠাচ্ছে তা নিশ্চিত নই।

    সিএমপি কমিশনার মো. মাহবুবর রহমান হুমকির অভিযোগটি আমলে নিয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য উপ-পুলিশ কমিশনার (উত্তর) বিজয় কুমার বসাককে নির্দেশ দেন। তাছাড়া পবিত্র আশুরা উপলক্ষ্যে সব ধরনের পুলিশি সহায়তার আশ্বাস প্রদান করেন তিনি।

    মতবিনিময় সভায় উপ-পুলিশ কমিশনার, অতি. উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, অফিসার ইনচার্জ, র‌্যাব, ফায়ার সার্ভিস, বিভিন্ন সরকারী সংস্থার প্রতিনিধি ও আশুরা উদযাপন পরিষদের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

    বিএম/আরএসপি..