নেতাকর্মীদের রাজপথে নামার আহ্বান ফখরুলের

    ত্যাগ স্বীকার করে দলীয় নেতাকর্মীদের রাজপথে নামার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

    তিনি বলেন, ‘খালেদা জিয়াকে কারামুক্ত করতে আমাদের ত্যাগ স্বীকার করে স্বৈরাচার সরকারের বিরুদ্ধে রাজপথে আন্দোলন করতে হবে।’

    সোমবার (২ সেপ্টেম্বর ) বিকালে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি উদ্বোধনের আগে তিনি এই আহ্বান জানান।

    নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বেলা ৩টা ১৫ মিনিটে র‌্যালি শুরু হয়ে নাইটিংগেল মোড়-কাকরাইল-শান্তিনগর মোড় ঘুরে সাড়ে ৪টায় আবার নয়াপল্টন কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এর আগে দুপুর ২টা থেকে বিএনপি ও দলটির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে নয়াপল্টন কার্যালয়ের সামনে এসে জড়ো হতে থাকেন। বিএনপির র‌্যালিকে ঘিরে সতর্ক অবস্থানে ছিল আইনশৃঙ্খলা বাহিনী।

    ফখরুল বলেন, এ সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে। লক্ষ লক্ষ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে গণতন্ত্রকে ধ্বংস করছে। তারা একদলীয় শাসন ব্যবস্থা বাকশাল প্রতিষ্ঠা করতে চায়।

    তিনি বলেন, বর্তমান সরকার গোটা বাংলাদেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। গ্যাসের দাম বাড়িয়েছে। বিদ্যুতের দাম বাড়িয়েছে। ট্যাক্স বাড়িয়েছে। কিন্তু জনগণের কোনো সমস্যার সমাধান করতে পারেনি। তারা লুট করে ব্যাংকিং ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। কয়েকদিন আগেই পত্রিকায় এসেছে ২৭ হাজার কোটি টাকা তারা পাচার করে দিয়েছে।

    তিনি আরো বলেন, এ সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। মানুষের বিরুদ্ধে কাজ করছে। জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। সেজন্য দেশনেত্রীকে আটকে রেখে, জনগণকে মিথ্যা মামলা দিয়ে হত্যা করে ক্ষমতায় টিকে থাকতে চায়।

    বিএনপি নেতাদের মধ্যে আরো বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

    উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, অ্যাডভোকেট আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবীব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, এ বি এম মোশাররফ হোসেন, হাবিবুল ইসলাম হাবিব, মোস্তাফিজুর রহমান বাবুল, নাজিম উদ্দীন আলম, অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, মীর সরফত আলী সপু, হাবিবুর রশীদ হাবিব, আমিরুল ইসলাম আলিমসহ অন্যরা।

    বিএম/এমআর