উদ্ধার ১ হাজার ৬০ পিস ইয়াবা ও ১৮০ লিটার মদ
    বোয়ালখালীতে একমাসে ১১ মামলা, গ্রেফতার ১৭

    পুজন সেন, বোয়ালখালী প্রতিনিধি : বোয়ালখালীতে গত অগাস্ট মাসে মাদক বিরোধী অভিযানে ১হাজার ৬০টি ইয়াবা ট্যাবলেট ও ১শত ৮০ লিটার দেশীয় তৈরি চোলাই মদ উদ্ধার করেছে থানা পুলিশ।

    মাদক উদ্ধার ও বিক্রির দায়ে মাদক নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় থানায় দায়ের করা হয়েছে ১১টি মামলা। এসব মামলায় গ্রেফতার হয়েছেন ১৭জন মাদক ব্যবসায়ী।

    বোয়ালখালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো.হেলাল উদ্দিন ফারুকী বাংলাদেশ মেইলকে জানান, গত এক মাসে মাদক বিরোধী অভিযানের ১৭জন মাদক ব্যবসায়ী ও ৪৩ জন মাদকসেবীকে আইনের আওতায় আনা হয়েছে। উদ্ধার করা হয়েছে প্রায় ৩লক্ষ ৯০ হাজার টাকা মূল্যের ইয়াবা এবং চোলাই মদ।

    এছাড়া বিভিন্ন মামলায় আদালতের সাজাপ্রাপ্ত ১০জন আসামীকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে একজন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামীও রয়েছেন। আদালতের গ্রেফতারী পরোয়ানা তামিল করা হয়েছে ১৭৫টি।
    পাশাপাশি শরণার্থী ক্যাম্প থেকে পালিয়ে আসা ৭জন রোহিঙ্গাকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি।

    থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ নেয়ামত উল্লাহ পিপিএম বলেন, ‘মাদকের শিকড় উৎপাটনে কাউকে কোনো ছাড় দেওয়া হবে না। মাদক নির্মূলে এর আশ্রয় প্রশ্রয় দাতাদের দরজায়ও আঘাত হানা হবে।

    তিনি বলেন, মাদক আগুনের চেয়েও ভয়াবহ। একটি পরিবার ও সমাজকে ধবংস করে দিতে পারে এ মাদক। পরিবারের যে কেউই আক্রান্ত হতে পারেন এ মারণ নেশায়। তাই সচেতনতার পাশাপাশি মাদকের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। নির্মূলে সোচ্চার না হলে ধীরে ধীরে এ মারণ নেশায় আমার আপনার পরিবারকে গ্রাস করবে।

    মাদক নির্মূল করা গেলেই সামাজিক অপরাধ অনেকাংশে কমে আসবে বলে আশাবাদ বোয়ালখালী থানায় সম্প্রতি যোগ দেওয়া এ ওসির।

    বিএম/পুজন সেন/আরএস..