চট্টগ্রামের রাজাখালী থেকে আড়াইটন পলিথিন উদ্ধার

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রামের পরিবেশ রক্ষায় নিষিদ্ধ পলিথিনের বিভিন্ন কারখানায় অভিযান অব্যাহত রেখেছে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগ। গত কয়েকদিন চট্টগ্রাম নগরীতে এমন বেশ কয়েকটি পলিথিন কারখানায় অভিযান চালিয়ে নিষিদ্ধ পলিথিন শপিং ব্যগ জব্দ করার পাশাপাশি অধিদপ্তরে অফিসে শুনানীতে তলব করে জরিমানাও করা হয়।

    কিন্তু এরপরেও থেমে নেই এসব নিষিদ্ধ পলিথিনের বাজারজাত করণ। বৃহস্পতিবার সকালেও গোপন সূত্রে সন্ধান পেয়ে নগরীর চাক্তাই রাজাখালী সড়কের ভাগাপোল এলাকার একটি ভবনের ২য় তলার কারখানায় অভিযান চালানো হয়।

    পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম মহানগর কার্যালয়ের উপ পরিচালক মিয়া মাহমুদুল হকের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে কারখানাটি থেকে উদ্ধার হয় আড়াই টন নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ।

    তথ্যটি নিশ্চিত করে পরিবেশ অধিদফতর চট্টগ্রাম মহানগরের সহকারী পরিচালক সংযুক্তা দাশ গুপ্তা বলেন, কারখানাটির মালিক মো. শফিউল আজমকে আগামি ৮ সেপ্টেম্বর পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম মহানগর কার্যালয়ের শুনানিতে হাজিরের নোটিশ প্রদান করা হয়।

    তিনি বলেন, বৃহস্পতিবার পরিচালিত অভিযানের সময় পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম মহানগর কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম শাহরীন ফেরদৌসী উপস্থিত ছিলেন।

    বিএম/আরএস..