সীতাকুণ্ডে মশক নিধন কার্যক্রমে পাট মন্ত্রনালয় অতি. সচিব

    সীতাকুণ্ড প্রতিনিধি : ডেঙ্গুমুক্ত দেশ চাই,পরিস্কার-পরিচ্ছন্নতার বিকল্প নাই” স্লোগানে সীতাকুণ্ডের হাফিজ জুট মিলস লিমিটেড এর উদ্যেগে এবং সোনাইছড়িস্থ সেবামুুলক সংগঠন সুকৃতি ফাউন্ডেশনের সহযোগীতায় ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা সৃষ্টি ও মশক নিধন কার্যক্রম অনুষ্ঠিত হয়।

    হ্যান্ড স্প্রে মেশিন ব্যবহার করে ক্রাশ প্রোগ্রামের উদ্বোধন করেন বাংলাদেশ বস্ত্র ও পাট মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মো. মকবুল হোসেন। বুধবার (৭ সেপ্টেম্বর) সকালে উপজেলার বার আউলিয়াস্থ হাফিজ জুট মিলস এলাকায় উক্ত মশক নিধন কর্মসূচীর উদ্বোধন করা হয়।

    উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ বস্ত্র ও পাট মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মো. মকবুল হোসেন বলেন, সরকার ডেঙ্গু প্রতিরোধে সারা দেশে ব্যাপক উদ্যেগ গ্রহণ করেছে। এব্যাপারে মন্ত্রণালয় থেকে দেশের সরকারি-বেসরকারি প্রতিষ্টানে চিঠি দেওয়া হয়েছে, এছাড়া সিটি কর্পোরেশনের মাধ্যমে এবং গ্রামাঞ্চলে পৌরসভা ইউনিয়ন পরিষদের মাধ্যমে ডেঙ্গু প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহন করার তাগিদ দেওয়া হয়েছে।

    তিনি বলেন, সবাই যার যার অবস্থান থেকে বাড়ির আঙ্গিনাসহ আশ-পাশ পরিস্কার রাখতে হবে। মকবুল হোসেন হাফিজ জুট মিলস সবুজ শিক্ষায়তন উচ্চ বিদ্যালয়ে গিয়ে ডেঙ্গু বিষয়ে সচেতনত থেকে নিজেরাই নিজেদের আঙিনা পরিস্কার পরিচ্ছন্নতা রাখতে শিক্ষার্থীদের প্রতি আহবান জানান এবং এ ধরনের সেবা ও সচেতনাতামূলক কাজে এগিয়ে আসায় সুকৃতি ফাউন্ডেশনের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

    অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাফিজ জুট মিলস লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক আহসান কবির, উপ-ব্যবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ আলী ভুঁইয়া, বিজিএমসি চট্টগ্রাম জোনের ভারপ্রাপ্ত জিএম মোহাম্মদ মাঈন উদ্দিন, হাফিস জুট মিলস সিবিএ সাধারণ সম্পাদক মাহবুবুল আলম, চট্টগ্রাম জেলা শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক দিদারুল আলম চৌধুরী, সুকৃতি ফাউন্ডেশনের সভাপতি মো. মামুন চৌধুরী, সাংবাদিক কামরুল ইসলাম দুলু, সবুজ শিক্ষায়তন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরজাহান আক্তার দিপ্তী, ইউপি সদস্য নজরুল করিম।

    এছাড়া সুুুকৃতি ফাউন্ডেশনের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন মো. কোরবান আলী, শরিফুল ইসলাম হৃদয়, একরাম হোসেন মোহন, এনায়েতুল হায়াত চৌধুরী, মিলন চৌধুরী, ফরহাদ উদ্দিন বাপ্পি, আসিফ ও ইমন।

    বিএম/কামরুল/আরএস..