একদিনের রিমান্ডে নগর জামায়েতের শীর্ষ ১২ নেতা

চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম নগরীর গোলপাহাড় মোড়ের সুবর্ণা আবাসিক এলাকার একটি বাসা থেকে গোপন বৈঠকের সময় আটক হওয়া নগর জামায়াতের নায়েবে আমীর মো. শাহজাহানসহ শীর্ষ ১২ জামায়াত নেতাকে এক দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

বিশেষ ক্ষমতা আইনে বিস্ফোরক মামলা ও অস্ত্র আইনে দায়ের হওয়া মামলায় শীর্ষ ১২ নেতাকে একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালত।

তথ্যটি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দীন আহমেদ। তিনি বলেন, রবিবার জামায়েতের শীর্ষ ১২ নেতাকে আদালতে হাজির করে প্রত্যেককে জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে পুলিশ পাঁচদিন করে রিমান্ড আবেদন করেন। আদালত প্রত্যেককে একদিন করে রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

রিমান্ডে পাওয়া আসামিরা হলেন, চট্টগ্রাম মহানগর জামায়াতের আমির মুহাম্মদ শাহজাহান (৫৪), সাধারণ সম্পাদক নজরুল ইসলাম (৫৭), সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ উল্যাহ (৫৪), সদস্য মাহমুদুল আলম (৪৯), মো. ওসমান (৩৭), কর্মী আহমদ খালেক প্রকাশ খালেদ আনোয়ার (৪৫), মো. তৌহিদুল আনোয়ার সোহেল (৪৭), সদস্য আমির হোসেন (৫৫), সদস্য ফারুক আজম (৫৪), সিদ্দিকুর রহমান (৫৮), নাসির উদ্দীন (৬৮) ও জাকের হোসেন (৫৫)।

এর আগে গত ২৯ আগষ্ট বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে নগরীর গোলপাহাড় মোড়ের সুবর্ণা আবাসিক এলাকার একটি বাসায় নাশকতার গোপন বৈঠক হচ্ছে সংবাদ পেয়ে অভিযানে যায় পাঁচলাইশ থানা পুলিশের একটি টিম। এসময় ওই বাসা থেকে সাতটি ককটেল, একটি রাম দা, একটি কিরিচ, একটি চাপাতি, ১৮টি চকলেট বোমা, চারটি লোহার রড ও গোপন নথিপত্র উদ্ধারের পাশাপাশি নগর জামায়াতের শীর্ষ ১২ নেতাকে আটক করে।

পরদিন আটককৃতদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে বিস্ফোরক মামলা ও অস্ত্র আইনে দুইটি মামলা দায়ের করে পুলিশ।

আরো খবর : মো. শাহজাহানসহ ১২ শীর্ষ জামায়াত নেতা আটক

বিএম/আরএসপি..