পেঁয়াজের দাম সহনীয় পর্যায়ে না এলে কঠোর হবে প্রশাসন

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেছেন, সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলতে কিছু অসাধু ব্যবসায়ী ও মজুদদারেরা পেঁয়াজের দাম হঠাৎ করে তিনগুন বৃদ্ধি করে দিয়েছে। ২৫ টাকার পেঁয়াজ এখন ৭০ টাকায় বিক্রি হচ্ছে।

    তিনি বলেন, আগামী কয়েকদিনের মধ্যে পেঁয়াজের দাম না কমলে কঠোর হবে প্রশাসন। তিনি পেঁয়াজের দাম সহনীয় পর্যায়ে না আনলে মজুদদারদের চিহ্নিত করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে ব্যবসায়িদের হুঁশিয়ার করেন।

    চট্টগ্রাম সার্কিট হাউসে অনুষ্ঠিত বিভাগীয় কমিটির মাসিক সভায় তিনি ব্যবসায়িদের উদ্দ্যেশে এমন হুঁশিয়ারি উচ্চারণ করেন।

    বিভাগীয় কমিশনার বলেন, রোহিঙ্গা ক্যাম্পের আশপাশের বাজারে মিয়ানমার ও ভারতীয় পণ্যে ভরে গেছে জানিয়ে তিনি বলেন, এখানে আমাদের দেশীয় পণ্য তেমন নেই। এসব অবৈধ পণ্য সামগ্রী বাজারজাত বন্ধে বিজিবিকে সঙ্গে নিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালাতে হবে।

    সভায় বিগত সিদ্ধান্ত ও অগ্রগতি তুলে ধরেন বিভাগীয় কমিশনার কার্যালয়ের সহকারী কমিশনার এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাসান ও মোজাম্মেল হক।

    চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন, পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, স্থানীয় সরকারের বিভাগীয় পরিচালক দীপক চক্রবর্তী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামী, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. হাবিবুর রহমান প্রমুখ।

    বিএম/আরএস..