জাকজমকপূর্ণ দূর্গোৎসবই প্রমাণ করে শেখ হাসিনার সরকার অসাম্প্রদায়িক সরকার

    শেখ হাসিনার সরকার অসাম্প্রদায়িক সরকার তাই সনাতন ধর্মাবলম্বীরা জাকজমকপূর্ণ তাদের প্রধানতম ধর্মীয় উৎসব শারদীয় দূর্গোৎসব মহাসমারোহে উদযাপন করতে পেরেছে বলে মত প্রকাশ করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। তিনি গতকাল ৭ই অক্টোবর সোমবার শারদীয়া দূর্গাপূজার মহানবমীর দিন সকালে এবং সন্ধ্যায় নগরীর রামকৃষ্ণ সেবাশ্রম, লোকনাথ ব্রহ্মচারী পূজা মন্ডপ, হাজারী লেইন এবং কৈবল্যধামসহ বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন এবং সনাতন ধর্মীয় নেতৃবৃন্দের সাথে শারদীয়া শুভেচ্ছা বিনিময় করেন।

    এ সময় জনাব সুজন বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত হচ্ছে বাংলাদেশ এ কথা বারবার প্রমাণিত হয়েছে শেখ হাসিনার সরকারের আমলে। ধর্ম বর্ণ নির্বিশেষে সকল মানুষের নিরাপদ আবাসস্থল বাংলাদেশ। অসাম্প্রদায়িক চেতনাকে ধারণ করে নানা ধর্মের, বর্ণের মানুষ একসঙ্গে শান্তিপূর্র্ণভাবে বসবাস করছে এ দেশে। বিশ্বজুড়ে সাম্প্রদায়িকতার বিষবাষ্পে মানুষের মাঝে যখন মানবতা, সম্প্রীতি এবং সৌহার্দ ভ‚লুন্ঠিত ঠিক সেই মূহুর্তে অসাম্প্রদায়িকতার বাংলাদেশ সারা বিশ্বে নজির স্থাপন করতে সক্ষম হয়েছে। তিনি আরো বলেন, শারদীয় দুর্গোৎসব সমাজকে অসহিষ্ণুতা, হিংসা, বিদ্বেষ ও অশুভ প্রভাব থেকে মুক্ত করে মানুষের মধ্যে ঐক্য ও সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা করে। তাই যে কোন মূল্যে আমাদেরকে এ ঐক্য ধরে রাখতে হবে। ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের এ স্বাধীনতা। আমরা আমাদের এই প্রিয় মাতৃভ‚মিতে আর কখোনই বিভেদের দৈত্যকে মাথা তুলে দাড়াতে দেবো না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষনা করেছেন ধর্ম যার যার উৎসব সবার। তাই আমরাও আজ আপনাদের সাথে আনন্দ ভাগাভাগি করতে এসেছি। আপনাদের সুখে দুঃখে পাশে দাড়াতে এসেছি। আপনাদের যে কোন সমস্যা এবং অসুবিধায় অতীতের মতো পাশে থাকবো এই হবে আমাদের প্রত্যয়।

    এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মসিউর রহমান চৌধুরী, কাউন্সিলর জহরলাল হাজারী, মোঃ নিজাম উদ্দিন, শওকত হোসাইন, নূরুল কবির, শিশির কান্তি বল, মোরশেদ আলম, এএসএম জাহিদ হোসেন, শেখ মামুনুর রশীদ, আবুল হাসান সৈকত, সোলেমান সুমন, সমীর মহাজন লিটন, জমির উদ্দিন মাসুদ, সিরাজদৌল্লা নিপু, মোঃ জাহাঙ্গীর আলম, স্বরূপ দত্ত রাজু, এম ইমরান আহমেদ ইমু, ওয়াসিম উদ্দিন চৌধুরী, বিকাশ দাশ, রনি সরকার, সৈয়দ তৌহিদুল ইসলাম প্রমূখ।