প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময়ই আমার প্রতি দারুণ স্নেহশীল:গাঙ্গুলী

স্পোর্টস ডেস্ক : ভারত সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। ২০০০ সালে টেস্ট মর্যাদা পাওয়ার পর এই প্রথম ভারতের মাটিতে পূর্ণাঙ্গ সিরিজ, স্বাভাবিকভাবেই বিশেষ উপলক্ষ। সৌরভ গাঙ্গুলীর জন্যও এটি বিশেষ কিছু। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রধান হওয়ার পর এটিই ভারতীয় দলের প্রথম সিরিজ।

দুই টেস্টের একটিও হবে তার নিজ শহর কলকাতায়। দারুণ এই ব্যাপারটিকে স্মরণীয় করে রাখতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কলকাতার ইডেনের সেই টেস্টে আমন্ত্রণ জানিয়েছেন তিনি। সঙ্গে আমন্ত্রণ জানানো হয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও।

প্রধানমন্ত্রী সৌরভের আমন্ত্রণে কলকাতা যাবেন কিনা, সেটি সময়ই বলে দেবে। তবে ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও আজকের বিসিসিআই প্রধান যে তার দারুণ ভক্ত, সে প্রমাণ আগেই মিলেছে। সৌরভ তার প্রকাশিত ‘অ্য সেঞ্চুরি ইজ নট এনাফ’ বইয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রসঙ্গ উল্লেখ করেছেন দারুণ সম্মান ও শ্রদ্ধার সঙ্গেই।

তিনি লিখেছেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী তাকে সব সময়ই দারুণ স্নেহের চোখে দেখেছেন। ২০০০ সালে বাংলাদেশ নিজেদের অভিষেক টেস্টটি খেলেছিল ভারতের সঙ্গে। ঘটনাচক্রে সেটি ছিল অধিনায়ক হিসেবে সৌরভের প্রথম টেস্ট। সে ম্যাচের স্মৃতিতেই এসেছে সৌরভের প্রতি শেখ হাসিনার স্নেহের প্রসঙ্গটি।

একই সঙ্গে সৌরভ বলেছেন, তার প্রতি বাংলাদেশের মানুষের ভালোবাসার কথাও, ‘ঘটনাচক্রে বাংলাদেশের অভিষেক টেস্ট ম্যাচটি ছিল অধিনায়ক হিসেবেও আমার প্রথম। ক্রিকেট নিয়ে বাংলাদেশের মানুষের উন্মাদনার কোনো তুলনা হয় না। আমি সব সময়ই বাংলাদেশের মানুষের ভালোবাসা পেয়েছি। ব্যাপারটা এমন ছিল যেন আমি বাংলাদেশের হয়েই খেলি। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময়ই আমার প্রতি দারুণ স্নেহশীল।’