শেখ হাসিনা দেশকে এক অন্যন্য উচ্চতায় নিয়ে গেছেনঃকৃষিমন্ত্রী

স্টাফ রিপোর্টারঃ বৃহস্পতিবার ( ৩১ অক্টোবর) রাজধানীর ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির উদ্যোগে শেখ রাসেলের ৫৬তম জন্মদিন উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে বিশেষ বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেন,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এক অন্যন্য উচ্চতায় নিয়ে গেছেন, এটা ধরে রাখার দায়িত্ব আজকে যারা শিক্ষার্থী তাদের । এসময়ে স্কুল প্রাঙ্গঁণে শেখ রাসেলের ম্যুর‌্যাল স্থাপনের জন্য সকল ধরনের সহযোগিতার আশ্বাসও দেন তিনি।

আলোচনা সভার শুরুতে শহীদ শেখ রাসেলের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

আব্দুর রাজ্জাক বলেন, ইতিহাসের বর্বরোচিত ও পৈশাচিক হত্যাকাণ্ড কখনো ভুলে যাবার নয়, এই শোককে শক্তিতে রূপান্তরিত করার প্রত্যয় নিয়ে আমাদের সামনে এগিয়ে যেতে হবে। জাতির পিতার পরিবারের ঐতিহ্য ও জীবন দর্শন থেকে আমরা শিক্ষা গ্রহণ করব।

আরো পড়ুন: পাপনের ক্যাসিনো খেলার ভিডিও নিয়ে তোলপাড়

উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরা সত্যিকারের জ্ঞান অর্জন করবে এবং দেশ সেবায় নিজেকে নিয়োজিত করবে। সত্যিকার শিক্ষা হচ্ছে নিজেকে দেশ ও জনগণের সেবায় নিয়োজিত করা। বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, স্বাধীনতার প্রকৃত ইতিহাস জানতে হবে এবং তোমাদের পরবর্তী প্রজন্মের সামনে তুলে ধরতে হবে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এক অন্যন্য উচ্চতায় নিয়ে গেছেন, এটা ধরে রাখার দায়িত্ব আজকে যারা শিক্ষার্থী তাদের । এসময়ে স্কুল প্রাঙ্গঁণে শেখ রাসেলের ম্যুর‌্যাল স্থাপনের জন্য সকল ধরনের সহযোগিতার আশ্বাসও দেন তিনি।

অনুষ্ঠান সঞ্চালন করেন বাংলাদেশ আওয়ামী লীগ এর ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিদ রায় নন্দী।