শ্রমিক লীগের সভাপতি মন্টু, সাধারণ সম্পাদক খসরু

    বাংলাদেশ মেইল: আজ আওয়ামী লীগের সহযোগী সংগঠন শ্রমিক লীগের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন ফজলুল হক মন্টু এবং সাধারণ সম্পাদক হয়েছেন কেএম আজম খসরু। কার্যকরী সভাপতি হয়েছেন মোল্লা আবুল কালাম আজাদ। আজ (শনিবার) শ্রমিক লীগের দ্বিতীয় অধিবেশনে এ ঘোষণা দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

    সভাপতি পদে ৭ জন এবং সাধারণ সম্পাদক পদে ১২ জনের নামে প্রস্তাবনা আসে। সভাপতি পদে নাম আসে হাবিবুর রহমান, ফজলুল হক মন্টু, জহুরুল ইসলাম চৌধুরী, মোল্লা আবুল কালাম আজাদ, সিরাজুল ইসলাম, নূর কুতুব আলম ও ইদ্রীস আলী ভূঁইয়ার।

    সাধারণ সম্পাদক পদে প্রস্তাবনা আসে অ্যাডভোকেট হুমায়ূন কবির, মকর আলী, মো. আমিনুল ইসলাম, আলহাজ আজাদ আলী খান, সুলতান আহমেদ, আমীর খসরু, অ্যাডভোকেট আখতারুজ্জামান শাহীন, আজম খসরু, তোফায়েল আহমেদ, আবদুল হালিম, মো. শাহাব উদ্দিন ও মোল্লা আবুল কালাম আজাদের।

    এরপর সেখানে উপস্থিত আওয়ামী লীগ নেতারা সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীদের আলাদা রুমে বসান। তাদের আলোচনা করে সমঝোতার মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করার সুযোগ দেওয়া হয়। কিন্তু উভয় পক্ষই সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একক নাম প্রস্তাব করতে ব্যর্থ হয় ।

    এরপর আওয়ামী লীগ নেতারা দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যোগাযোগ করেন। তার সঙ্গে আলোচনা সাপেক্ষে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়।সাত বছর পর অনুষ্ঠিত হয় জাতীয় শ্রমিক লীগের এই ১২তম ত্রিবার্ষিক সম্মেলন।