পরীক্ষা শুরুর আগেই কেন্দ্র পরিদর্শনে মন্ত্রী-উপমন্ত্রী
প্রশ্নপত্র ফাঁসের ঘটনা আর ঘটবে না: শিক্ষামন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্টঃ পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্র পরিদর্শনে পরীক্ষার্থীদের অসুবিধার কথা চিন্তা করে পরীক্ষা শুরু হওয়ার আগেই কেন্দ্র পরিদর্শনে নেমেছেন শিক্ষামন্ত্রী ও উপমন্ত্রী। আজ থেকে শুরু হওয়া জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় অংশ নিচ্ছে ২৬ লাখ ৬১ হাজার ৬৮২ জন শিক্ষার্থী।

শনিবার সকাল ১০টায় ঢাকার কেরানীগঞ্জ উপজেলার জিঞ্জিরা পিএম পাইলট উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শন শেষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, পরীক্ষা শুরু হওয়ার আগেই আমরা কেন্দ্র পরিদর্শন করলাম। কেননা পরীক্ষার সময় পরিদর্শনে গেলে শিক্ষার্থীদের অসুবিধা হয়। এ সময় তার সাথে ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

আরো পড়ুন: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক পদ পেলেন দলীয় নেতা হত্যা মামলার আসামি

শিক্ষামন্ত্রী বলেন, ‘এবার এখন পর্যন্ত প্রশ্নপত্র ফাঁসের কোনও ঘটনা ঘটেনি। আর ঘটবেও না। বিগত সময়ে আমরা দেখেছি একটি চক্র সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়িয়ে প্রতারণা করেছে। এমনকি প্রশ্ন ফাঁসের কথা বলে সাধারণ মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে। এবার এ ব্যাপারে আমাদের গোয়েন্দা সংস্থা যথেষ্ট সতর্ক রয়েছে।’

পরীক্ষা শুরু হওয়ার আগেই আমরা কেন্দ্র পরিদর্শন প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, পরীক্ষার সময় পরিদর্শনে গেলে শিক্ষার্থীদের অসুবিধা হয়। তাই এবার পরীক্ষা শুরুর আগেই কেন্দ্র পরিদর্শন করা হল।