চেন্নাইয়ে সাদ্দামের সফল অস্ত্রোপচার সম্পূর্ণ

নিউজ ডেস্কঃ ডাকসু এজিএস ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের স্পাইনাল কর্ডের অস্ত্রোপচার আজ সোমবার (০৪ নভেম্বর) ভারতের চেন্নাইয়ে সম্পন্ন হয়েছে। ভারতীয় সময় সকাল সাড়ে ৯টায় এই অপারেশনটি শুরু হয়েছে। দীর্ঘ ছয় ঘন্টা এই জটিল অপারেশনটি করা হয়। অপারেশন শেষে সাদ্দামকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে রাখা হয়েছে।

ছাত্রলীগের এই নেতা অপারেশনের আগে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন, যেন অস্ত্রোপচার শেষে সুস্থ হয়ে দেশে ফিরতে পারেন। বর্তমানে তিনি চেন্নাইয়ের ভ্যানাগারাম টু আম্বাত্তুর মেইন রোডে অবস্থিত অ্যাপোলো স্পেশাল্টি হাসপাতেলে ভর্তি আছেন।

সাদ্দামের এই জটিল অপারেশনটি করেছেন।উপমহাদেশের প্রখ্যাত নিউরো সার্জন ডা: সিদ্ধার্থ ঘোষ অপারেশন শেষে কর্তব্যরত চিকিৎসক বলেন, অপারেশনটি জটিল হওয়ায় সময় একটু বেশি লেগেছে। কিন্তু সাদ্দামের স্পাইনাল কর্ডের অস্ত্রোপচার সফল হয়েছে। এখন সাদ্দামকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

উল্লেখ্য, মেরুদণ্ডে (স্পাইনাল কর্ড) সমস্যা জনিত কারণে গত ২৯ সেপ্টেম্বর থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়ে ছিলেন ডাকসু এজিএস ও ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। দেশে প্রায় একমাস চিকিৎসার পর গত ২৯ অক্টোবর তিনি প্রধানমন্ত্রীর নির্দেশে ভারতের চেন্নাইয়ে উন্নত চিকিৎসার জন্য যান।

অনেকদিন ধরে মেরুদন্ডের অসুখ নিয়ে এজিএস সাদ্দাম ঢাকা মেডিকেল কলেজে ভর্তি ছিলেন । তবে তার শারীরিক অবস্থা ভাল হলেও ডাক্তার তাকে সার্জারি করার পরামর্শ দিয়েছিলেন। যার কারণে ভারতের হাসপাতালে তিনি সার্জারি করতে যান তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সুচিকিৎসার যাবতীয় ব্যবস্থা গ্রহন করেন।।