‘জাবি বিষয়ে অবস্থা বুঝে ব্যবস্থা নেবেন’ প্রধানমন্ত্রী

    হুশিয়ারি দিলেন সেতুমন্ত্রী
    ফাইল ছবি

    স্টাফ করেস্পন্ডেন্টঃমঙ্গলবার ( ৫ নভেম্বর)  বনানীর সেতু ভবনে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় কালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আন্দোলন বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবগত আছেন, তিনি অবস্থা বুঝে ব্যবস্থা নেবেন।

    কাদের বলেন, বিএনপি সরকার এদেশে দৃশ্যমান কোনো উন্নয়ন করেনি। একটা দৃশ্যমান কাজ বিএনপি দেখাতে পারবে না। । উন্নয়ন অগ্রগতিতে সারা বিশ্বের বিস্ময় জননেত্রী শেখ হাসিনা৷ এখন শেখ হাসিনা সরকার উন্নয়ন করছে এতেই তাদের গায়ে জ্বালা, অন্তর জ্বালা, সইতে পারছে না।

    পদ্মা সেতুতে অর্থায়ন না করার ভুল বুঝতে পেরেছে বিশ্বব্যাংক দাবি করে সেতুমন্ত্রী বলেন, ‘পদ্মা সেতুতে অর্থায়ন না করে বিশ্বব্যাংক যে ভুল করেছে, তারা এখন সে ভুল বুঝতে পেরেছে। ফলে তারা আমাদের নতুন নতুন প্রকল্পে অর্থায়নের জন্য অস্থির হয়ে রয়েছে।’

    তিনি বলেন, ‘বিশ্ব ব্যাংক নতুন করে ঢাকা শহরে বাস র‍্যাপিট ট্রানজিট নামে একটি প্রকল্পে অর্থায়ন করতে চাচ্ছে বলেজানান  তিনি।

    পদ্মা সেতুতে কাজের অগ্রগতি তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, ‘পদ্মা সেতুর কাজ ৭৫ ভাগ অগ্রগতি হয়েছে৷ ২০২১ সালে পদ্মা সেতু যান চলাচলের জন্য খুলে দেয়া হবে। অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করে পদ্মা সেতু বাস্তবতার মুখ দেখেছে। এটি আর স্বপ্ন নয়, বাস্তব। পদ্মা সেতু প্রকল্প থেকে বিশ্বব্যাংক সরে যাওয়ার পর থেকে আমরা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলাম। সে চ্যানেল অতিক্রম করতে আমরা সক্ষম হয়েছি। তখন অনেকেই বলেছিলেন এটা সম্ভব নয়, আমরা সেই অসম্ভবকেই সম্ভব করেছি।’