ইমরানের পদত্যাগের দাবিতে অনড় বিক্ষোভকারীরা

আন্তর্জাতিক ডেস্কঃ নিজের পদত্যাগের দাবি ছাড়া বিক্ষোভকারীদের সব যৌক্তিক দাবি মেনে নেয়া হবে বলেও জানান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। কিন্তু বিক্ষোভে নেতৃত্ব দেয়া জমিয়ত উলেমা-ই-ইসলাম ফজলের প্রধান মাওলানা ফজলুর রহমান এই প্রস্তাব সরাসরি প্রত্যাখ্যান করেছেন। এ নিয়ে মঙ্গলবার তিনি বলেন, নতুন নির্বাচন ছাড়া তার দল কোনো কিছুই মেনে নেবে না। ইয়ন,এক্সপ্রেস ট্রিবিউন

পাকিস্তানের এই বিরোধী নেতা কাশ্মীর প্রসঙ্গেও ইমরানের সমালোচনা করে বলেন, আমি কাশ্মীর কমিটির চেয়ারম্যান থাকাকালীন কেউ কাশ্মীরের মর্যাদা তুলে নেয়ার সাহস পায়নি। কিন্তু এই অপদার্থ সরকার কাশ্মীর ইস্যু বেচে দিয়েছে। এছাড়া তিনি দেশটির অর্থনৈতিক ও বৈদেশিক নীতিরও সমালোচনা করেন। এর আগে সরকারি গোয়েন্দা সংস্থার বিরুদ্ধে অভিযোগ করে তিনি বলেন, বিরোধী দমনে অনেককে তুলে নিয়ে যাওয়া হচ্ছে। তারা অপরাধী হলে তাদেরকে আদালতের সামনে হাজির করারও দাবি তোলেন তিনি।

এদিকে পাঞ্জাব পার্লামেন্টের স্পিকার চৌধুরী পারভেজ এলাহি জানিয়েছেন, সরকার এবং বিরোধীদের মধ্যে আলোচনায় অগ্রগতি হয়েছে। আশা করা হচ্ছে, ভালো কিছু ঘটবে। প্রধানমন্ত্রী ইমরান খান ও বিরোধীদের সঙ্গে আলোচনা শেষে তিনি এই মন্তব্য করেন।