মায়ের কবরেই দাফন করা হবে খোকাকে

    ঢাকায় খোকার লাশ
    ছাদেক হোসেন খোকা

    নিউজ ডেস্ক :মায়ের কবরেই  শায়িত হচ্ছেন সদ্য প্রয়াত বিএনপির ভাইস-চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন ।

    বুধবার (৬ নভেম্বর) দুপুরে গোপীবাগ আর কে মিশন রোডে সাদেক হোসেন খোকার বাস ভবনে তার ছোট ভাই আনোয়ার হোসেন উজ্জ্বল এই তথ্য নিশ্চিত করেছেন।

    তার শেষ ইচ্ছা অনুযায়ী জুরাইন কবরস্থানে তার বাবা মায়ের কবরের পাশে তাকে দাফন করা হবে।

    জুরাইন কবরস্থানের নিরাপত্তা দায়িত্বে থাকা আলতাফ হোসেন সরদার জানান, ‘সাদেক হোসেন খোকার পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে ওনার মায়ের কবরেই তাকে দাফন করা হবে। আগামীকাল সকাল ৭টার থেকে আমরা কবর খননের কাজ শুরু করবো।’

    খোকার মরদেহ  বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকাল ৮টা ১০ মিনিটে ঢাকায় পৌছার কথা রয়েছে।

    মরদেহের সঙ্গে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ঢাকা সিটি করপোরেশনের সাবেক ডেপুটি মেয়র আব্দুস সালাম, খোকার স্ত্রী ইসমাত হোসেন, বড় ছেলে ইসরাক হোসেন, ছোট ছেলে ইসফাক হোসেন, মেয়ে সারিকা সাদেকসহ পরিবারের অন্য সদস্যরা রয়েছেন।

    দীর্ঘদিন নিউইয়র্কে চিকিৎসাধীন থাকার পর সোমবার (৪ নভেম্বর) বাংলাদেশ সময় দুপুর ১টা ৫০ মিনিটে সেখানকার একটি হাসপাতালে মারা যান খোকা।

    বৃহস্পতিবার (০৭ নভেম্বর) লাশ দেশে পৌছার পর বেলা ১১টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। একইদিন মরহুমের লাশ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য ১২টা থেকে ১টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। বাদ যোহর নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

    বিকাল ৩টায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মরহুমের লাশ নিয়ে যাওয়া হবে এবং সেখানে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। সেখান থেকে গোপীবাগে মরহুমের নিজস্ব বাসভবনে লাশ নিয়ে যাওয়া হবে। বাদ আছর মরহুমের বাসভবন থেকে লাশ ধুপখোলা মাঠে নিয়ে যাওয়া হবে এবং সেখানে শেষ নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে জুরাইন কবরস্থানের তার মায়ের কবরের দাফন করা হবে।

    গত ৪ নভেম্বর যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বিএনপির এই নেতা।

    আরো: সাবেক মেয়র খোকার মৃত্যুতে সাঈদ খোকনের শোক