পেঁয়াজের দাম কমানোর দাবিতে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের বিক্ষোভ সমাবেশ

বাংলাদেশ মেইল: পেঁয়াজ ও চাল সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ছাত্র অধিকার পরিষদ চট্টগ্রামের  উদ্যোগে প্রতিবাদ মিছিল ও বিক্ষোভ সমাবেশ হয়েছে । বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ চট্টগ্রাম এর উদ্যোগে আজ বিকালে চট্টগ্রাম মহানগরীর প্রেসক্লাবের সামনে আয়োজন করা হয় এই প্রতিবাদ মিছিল ও বিক্ষোভ সমাবেশের।

এতে বক্তব্য রাখেন ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ চট্টগ্রামের যুগ্ন-আহবায়ক মুনতাসির মাহমুদ, এরশাদ উদ্দিন, কেন্দ্রীয় যুগ্ন আহবায়ক জসিম উদ্দিন আকাশ,আমির হোসেন জুয়েল, তৌহিদুল ইসলাম,আব্দুল কাইয়ুম, বিপ্লব চৌধুরি,  শোয়েব করিম চৌধুরি,নাসির উদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কেন্দ্রীয় যুগ্ন আহবায়ক জসিম উদ্দিন আকাশ বলেন,যেখানে একজন শ্রমিকের দৈনিক মজুরি গড়ে ৩০০ থেকে ৫০০ টাকা সেখানে এক কেজি পেঁয়াজ কিনতে হচ্ছে ৩০০ টাকায়। এসময় তিনি মন্ত্রী-এমপিদের সমালোচনা করে বলেন, বিভিন্ন সময়ে টকশোতে মন্ত্রী-এমপিদের বিভিন্ন বিষয়ে কথা বলতে দেখা গেলেও সাম্প্রতিক সময়ে পেঁয়াজের মূল্য বৃদ্ধির পর থেকে তাদেরকে পেঁয়াজের বিষয়ে কোনো কথা বলতে দেখা যাচ্ছেনা।

সংগঠনের যুগ্ম আহ্বায়ক মুনতাসির মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী বলেছেন পেঁয়াজ ছাড়া রান্না করতে আমরাও বলি ভোট ছাড়া যদি প্রধানমন্ত্রী হওয়া যায় তাহলে পেঁয়াজ ছাড়া রান্নাও করা যায়। এসময় তিনি অভিযোগ করেন তাদের বিভিন্ন কর্মসূচি পালনে সরকার বাধা দিচ্ছে। নিজেদেরকে সরকারবিরোধী সংগঠন নয় বলে দাবি করে তাদের কর্মকাণ্ডে বাধা না দেয়ার জন্য সরকারকে অনুরোধ করেন।

এসময় নেতৃবৃন্দ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সাধারণের ক্রয় সীমার মধ্যে নিয়ে আসার জন্য সরকারের যথাযথ পদক্ষেপ গ্রহণের দাবি জানান।