পিএসএল নিলাম তালিকায় দেশের দশ ক্রিকেটার

    বাংলাদেশ মেইল || স্পোর্টস ডেক্স :

    আগামী বছর ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পঞ্চম আসর। টুর্নামেন্ট শুরু হওয়ার কথা রয়েছে আগামী ২০ ফেব্রুয়ারি। এই আসরে কোন কোন বিদেশি খেলোয়াড়কে নিলামে তোলা হবে, সে তালিকা প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তালিকার ‘গোল্ড’ ক্যাটাগরিতে বাংলাদেশ থেকে জায়গা পেয়েছেন ১০ জন। তাঁরা হলেন তাসকিন আহমেদ, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, আমিনুল ইসলাম, আল আমিন হোসেন, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আবুল হাসান ও অলক কাপালি।

    ১৪টি দেশের মোট ১৪৪ জন ক্রিকেটার গোল্ড ক্যাটাগরিতে সুযোগ পেয়েছেন। বাংলাদেশের ১০ জন ছাড়াও ইংল্যান্ডের ৪৮, ওয়েস্ট ইন্ডিজের ৪০, শ্রীলঙ্কার ১৯, আফগানিস্তানের ৬, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের চারজন করে ক্রিকেটার আছেন। তিনজন করে সুযোগ পেয়েছেন আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে থেকে। কানাডা, নেদারল্যান্ডস, স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র থেকে আছেন একজন করে।

    গোল্ড ছাড়াও ক্যাটাগরি আছে আরও দুটি—সিলভার ও ইমার্জিং। তিন ক্যাটাগরি মিলিয়ে পাকিস্তানের মোট ৩২৫ জন খেলোয়াড় অংশ নিচ্ছেন নিলামে। গোল্ড ক্যাটাগরিতে থাকা ক্রিকেটাররা ৪৪ থেকে ৫৮ হাজার মার্কিন ডলার পাবেন। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৩৭ লাখ ৩৩ হাজার থেকে ৪৯ লাখ ২০ হাজার টাকার সমান।