‘মানুষের স্বতঃস্ফূর্ত ভোটেই নির্বাচিত হতে হবে’

    আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা

    ‘আওয়ামী লীগ কখনও কারো সামনে মাথা নত করেনি। দীর্ঘ পথ পরিক্রমায় মানুষের আস্থা অর্জন করেছি। সবাইকে মনে রাখতে হবে, মানুষের সাথে এমন আচরণ করতে হবে যেন তারা  স্বতঃস্ফূর্তভাবে আওয়ামী লীগকে ভোট দিয়ে নির্বাচিত করে।’

    আজ শনিবার (২১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে দলের সম্মেলনের দ্বিতীয় দিনে কাউন্সিল অধিবেশনে এসব কথা বলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

    জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ মেনেই সংগঠনকে আরও শক্তিশালী করে গড়ে তুলতে হবে উল্লেখ করে শেখ হাসিনা বলেন বলেন, ৮১ সালে দায়িত্ব পেয়েছিলাম। পরিবারের সবাইকে হারিয়ে সেই দায়িত্ব পালনে চেষ্টা করেছি। আওয়ামী লীগ কখনও কারো সামনে মাথা নত করেনি। দীর্ঘ পথ পরিক্রমায় মানুষের আস্থা অর্জন করেছি। সবাইকে মনে রাখতে হবে মানুষ যেন স্বতঃস্ফূর্তভাবে আওয়ামী লীগকে ভোট দিয়ে নির্বাচিত করে।’

    কাউন্সিল অধিবেশনে দেশের সব জেলা থেকে দলের প্রায় সাড়ে সাত হাজার কাউন্সিলর অংশ নিচ্ছেন।

    কাউন্সিল অধিবেশনে বেশ কয়েকজন কাউন্সিলরের বক্তব্য শোনার কথা রয়েছে আওয়ামী লীগ সভাপতির। এরপর কাউন্সিলের জন্য গঠিত নির্বাচন পরিচালনা কমিটি নেতৃত্ব নির্বাচন প্রক্রিয়া শুরু করবে। কাউন্সিলরদের মধ্য থেকে একজন নাম প্রস্তাব করবেন সভাপতি পদে। আরেকজন ওই প্রস্তাব সমর্থন করবেন।

    সাধারণ সম্পাদক পদেও একই পদ্ধতি অনুসরণ করা হবে। কোনো পদে একাধিক প্রার্থী না থাকলে যাঁর নাম প্রস্তাব হবে তিনিই নির্বাচিত হবেন। আওয়ামী লীগের আগের বেশ কয়েকটি সম্মেলনেই সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একজন করে প্রার্থীর নামই প্রস্তাব হয়েছে।

    গতকাল শুক্রবার (২০ ডিসেম্বর) বিকেলে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের উদ্বোধন হয়। সভাপতির ভাষণ শেষে সম্মেলন আজ সকাল সাড়ে ১০টা পর্যন্ত মুলতবি করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।