তৌহিদ আল মাহবুব চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালিত

চট্টগ্রাম মেইলঃ বিশিষ্ট রাজনীতিবিদ, শিক্ষানুরাগী ও সমাজসেবী তৌহিদ আল মাহবুব চৌধুরীর মৃত্যু রাজনীতির জন্য বিরাট শুন্যতা বলে মত প্রকাশ করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। তিনি গতকাল ৭ই ডিসেম্বর শনিবার রাত্রে নগরীর সদরঘাটস্থ ক্লাব ৭১ এ মরহুম তৌহিদ আল মাহবুব চৌধুরীর ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মৃতি সংসদ আয়োজিত ম্মরণসন্ধ্যা মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত বক্তব্য রাখেন।

এ সময় জনাব সুজন বলেন মরহুম তৌহিদ আলম মাহবুব ধনাঢ্য পরিবারের সন্তান হলেও সাধারন জীবন যাপন করতেন। ছাত্রজীবন থেকে রাজনীতির সাথে জড়িত হয়ে মৃত্যুর দিন পর্যন্ত তিনি রাজনীতির সাথে যুক্ত ছিলেন। নগরীর প্রতিটি রাজনৈতিক এবং সামাজিক আন্দোলনে সবসময় সামনের সারিতে থাকতেন তিনি। অরাজনৈতিক ব্যক্তিরা যখন ক্ষমতার ডামাডোলে রাজনীতি কেড়ে নিয়েছেন ঠিক সে মূহুর্তে তৌহিদ আল মাহবুবের মৃত্যু রাজনীতিবিদদের জন্য এক শুন্যতা বয়ে এনেছে। তিনি বলেন ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার মূল লক্ষ্যই হচ্ছে শোষণমুক্ত সম্পদশালী বাংলাদেশ। নেতা-কর্মীদের লোভ লালসাকে ত্যাগ করে আদর্শিক রাজনীতি করার আহবান জানান জনাব সুজন। যারা বঙ্গবন্ধুকে হত্যা করে এ দেশকে পাকিস্তানি ভাবধারায় নিয়ে যেতে চায় তাদের কাছ থেকে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানান তিনি।

স্মৃতি সংসদের সভাপতি এস এম ফারুকের সভাপতিত্বে এবং এহেতাশাম রিস্তা’র সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মসিউর রহমান চৌধুরী, ৩০নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সাবেক কমিশনার জহির আহমদ চৌধুরী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর নীলু নাগ, সাবেক যুবনেতা সাইদুর রহমান চৌধুরী, ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ফাতেমা বেগম, আবু সাঈদ জন, কামরুল আলম শামীম, মোঃ আনোয়ার আনু, মোঃ বাবুল, এনামুল হক মিলন, জাহেদ আহমদ চৌধুরী, এডভোকেট চিশতি, মোঃ জাবেদ, তৈয়বুল আলম তাপু, মোঃ সোলেমান, রাজিব হাসান রাজন, মোঃ আনু, জাহিদুল ইসলাম টগর, সুমন কান্তি, ফয়সাল সাব্বির, আকবর হোসেন রাজন প্রমূখ।