বিধ্বংসী ইমরুলে চট্টগ্রামের সহজ জয়

মোহাম্মদ মিঠুনের আশি ছাড়ানো অপরাজিত ইনিংসটা কাজে দিল না। বিপিএলের প্রথম ম্যাচে হারতেই হলো সিলেট থান্ডারকে। ইমরুল কায়েসের ঝড়ো হাফ সেঞ্চুরি এবং কেসরিক ওয়ালটনের দাপুটে ব্যাটিংয়ে ৮ বল এবং ৫ উইকেট হাতে রেখেই জয় তুলে নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ইমরুল ৩৮ বলে ২ চার ৫ ছক্কায় ৬১ এবং ওয়ালটন ২৯ বলে ৩ চার ২ ছক্কায় অপরাজিত ৪৯* রান করেছেন।

১৬২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে দলকে ঝড়ো শুরু এনে দেন আভিস্কা ফার্নান্দো (৩৩)। তবে তার ওপেনিং পার্টনার জুনায়েদ সিদ্দিকী ৪ রানে আউট হন। তিনে নামা নাসির হোসেন ‘ডাক’ মেরে ফিরলে বিপদে পড়ে চট্টগ্রাম। রায়ান বুরিও ৩ রানে মোসাদ্দেকের শিকারহন। তবে এরপরই হাল ধরেন ইমরুল কায়েস এবং কেসরিক ওয়ালটন। দুজনে গড়েন ৮৬ রানের চতুর্থ উইকেট জুটি। দলকে জয়ের কাছাকাছি রেখে ইমরুল আউট হলেও ওয়ালটন দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

আজ বুধবার রাজধানীর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম খেলায় টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি সিলেটের। দলীয় ৫ রানেই গতি তারকা রুবেল হোসেনের শিকার হন রনি তালুকদার (৫)। এরপর ৪৬ রানের জুটি উপহার দেন জেসন চার্লস আর মোহাম্মদ মিঠুন। চার্লস ২৩ বলে ৩৫ রানে আউট হলে ভাঙে এই জুটি। জিবন মেন্ডিস ফিরেন ৪ রানে।

অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত ৩৫ বলে ২৯ রানের মন্থর ইনিংস খেলে রুবেলের দ্বিতীয় শিকার হন। তবে মোহাম্মদ মিঠুনকে থামানো যায়নি। তার ৪৮ বলে ৮৪ রানের অপরাজিত ইনিংসে ছিল ৪টি চার এবং ৫টি ছক্কা। নির্ধারিত ২০ ওভারে সিলেটের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ১৬২ রান।