ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে বহিস্কার ৩২ জন

    ঢাকা মেইলঃ অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে বাদ দেয়া হয়েছে ৩২ জন নেতাকে। আজ সন্ধ্যায় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সাক্ষরিত প্যাডে তাদের অব্যাহতি দেয়া হয়।

    অব্যাহতি পাওয়াদের মধ্যে ১৮ জন সহ-সভাপতি,৩

    অব্যাহতি পাওয়াদের তালিকার একাংশ

    জন সম্পাদক মন্ডলীর সদস্য, ৮ জন উপ-সম্পাদক ও ৩ জন সহ-সম্পাদক।

    অব্যাহতি পাওয়াদের বাকী অংশ

    নির্ভরযোগ্য সূত্র মাধ্যমে জানা যায়, সংগঠনটির গত ২৯ তম সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পান রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানি। টেন্ডারবাণিজ্য নিয়ে অভিযোগ প্রমাণিত হওয়ায় গত ১৪ই সেপ্টেম্বর অব্যাহতি পান তারা। তারও আগে চলতি বছরের ১১ই মে ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন শোভন-রাব্বানী। কিন্তু কমিটি ঘোষণার পর পরই পদ না পাওয়া কিছু নেতাকর্মী অভিযোগ তুলে আন্দোলনে যান। তাদের অভিযোগ ছিল পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পাওয়া অনেকে বিএনপি পরিবারের সন্তান, চাকুরীজীবী, শিবিরের রাজনীতিতে যুক্ত থাকাসহ পদবী পাওয়া নারী নেত্রীদের অনেকে বিবাহিত। সেই সময়ে তৎকালীন সভাপতি সাধারণ সম্পাদক বিদ্রোহীদের সাথে বারবার আলোচনা করেও কোনো সমাধান করতে পারে নি। ভারপ্রাপ্ত হিসেবে ছাত্রলীগের সভাপতি সম্পাদকের দায়িত্ব নেয়ার পরই যাদের বিরুদ্ধে অভিযোগ এসেছে তাদের নিয়ে তদন্ত শুরু হয়। সর্বশেষ, তদন্ত রিপোর্ট হাতে আসার পর আজ এই ৩২ জনকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে বাদ দেয়া হলো।

    জানতে চাইলে কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় জানান, যাদের অব্যাহতি দেয়া হয়েছে তাদের সবার বিরুদ্ধে অভিযোগের সত্যতা প্রমাণিত হয়েছে। তাই তাদের পদ থেকে অব্যাহতি দিয়ে স্ব স্ব পদ শূণ্য ঘোষণা করা হয়েছে। ত্যাগীদের মধ্যে যারা বাদ পড়েছিল আমরা তাদের মূল্যায়ন করব। যে কোন মূল্যে জাতির জনকের স্বপ্ন বিনির্মাণে আমরা ছাত্রলীগ বদ্ধপরিকর।

    বিএম/টিকে