আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

    আওয়ামি লীগ

    আওয়ামী লীগের নবগঠিত পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে ৮১ সদস্যের এ পূর্ণাঙ্গ কমিটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন দলটির নবনির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

    নতুন কমিটিতে দায়িত্ব পেলেন যারা

    অর্থ ও পরিকল্পনা সম্পাদক : বেগম ওয়াসাকা আমান খান

    তথ্য ও গবেষণা সম্পাদক : ড. সেলিম মাহমুদ

    শ্রম ও জনশক্তি সম্পাদক : হাবিবুর রহমান সিরাজ

    সাংগঠনিক সম্পাদক : অ্যাড. আফজাল হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল

    উপ-দফতর সম্পাদক : সায়েম খান

    উপ-প্রচার সম্পাদক : আমিনুল ইসলাম

    কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য হিসেবে মনোনীত হয়েছেন— আবুল হাসনাত আব্দুল্লাহ, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, খ ম জাহাঙ্গীর, নুরুল ইসলাম ঠান্ডু, বদরুদ্দিন কামরান, দীপংকর তালুকদার, অ্যাডভোকেট আমিনুল আলম মিলন, আখতার জাহান, ডা. মুশফিক, অ্যাডভোকেট রিয়াজুল কবির কাওসার, মেরিনা জামান কবিতা, পারভেজ জামান, হুসনে আরা লুৎফা ডালিয়া, অ্যাডভোকেট সফুরা খাতুন, অ্যডাভোকেট সানজিদা খানম, আনোয়ার হোসেন, হাসান আনিসুর রহমান, শাহাবুদ্দিন ফরাজি, ইকবাল হোসেন অপু, গোলাম রব্বানি চিনু, মারুফা আক্তার পপি, উপাধক্ষ্য রেমন্ড আরেং ও গ্লোরিয়া সরকার ঝর্ণা।

    গত ২১ ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম কাউন্সিলের কাউন্সিল অধিবেশনে ৮১ সদস্যের কমিটির ৪২ জনের নাম ঘোষণা করা হয়। গত বৃহস্পতিবার এই ৩৯ জনের নাম ঘোষণার কথা থাকলেও ৩২ জনের নাম ঘোষণা করেছেন ওবায়দুল কাদের। এখনো দলের কোষাধ্যক্ষ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক, ধর্ম সম্পাদক, একজন সাংগঠনিক সম্পাদক এবং তিন জন কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্যের নাম ঘোষণা বাকি আছে।

    ওবায়দুল কাদের বলেন, কাউন্সিলে দলের কেন্দ্রীয় কমিটির বেশকিছু পদে দায়িত্বপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়নি। দেশের বিভিন্ন অঞ্চলের নেতাকর্মীরা রয়েছেন, এসব অঞ্চলের প্রতি সুবিচার করার বিষয় আছে। এসব বিবেচনায় ৩২ জনের নাম ঘোষণা করা হচ্ছে।

    গত ২১ ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিলের কাউন্সিল অধিবেশনে ৯ম বারের মতো বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে দলের সভাপতি এবং দ্বিতীয় মেয়াদে ওবায়দুল কাদেরকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে আংশিক কমিটি ঘোষণা করা হয়।