করোনা ভাইরাস সংক্রমণ রোধে মাইক হাতে মেয়র নাছিরের প্রচারণা

    বাংলাদেশ মেইল ::

    করোনা ভাইরাস সংক্রমণ রোধে নিজে মাইক হাতে নিয়ে প্রচারণায় নেমেছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। সোমবার (২৩ মার্চ) নগরের লালখান বাজার, ওয়াসা মোড়, জিইসি মোড়, দুই নম্বর গেইট, ষোলশহর রেল স্টেশন, মুরাদপুর, বহদ্দার হাট, চকবাজার, জামালখান, কাজীর দেউড়ি, আন্দরকিল্লা, বকসির হাটসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় ঘুরে ঘুরে মাইকিংয়ের মাধ্যমে এ প্রচারণা চালান।

    নগরবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, বিদেশ ফেরত ব্যক্তিদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। পরিবার, আত্বীয় স্বজন, পাড়া-প্রতিবেশীকে করোনার সংক্রমণ থেকে বাঁচাতে সবাই জনসমাগম এড়িয়ে নিজের বাসায় অবস্থান করুন। যারা হোম কোয়ারেন্টাইন মানছেন না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। সাামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঢালাওভাবে প্রচার প্রচারণা চালিয়ে তথ্য বিভ্রান্তি সৃষ্টি করবেন না।

    তিনি বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে জেনারেল হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হয়েছে। তাছাড়া প্রতিটি ওয়ার্ড মেডিকেল সেন্টারে নিয়োজিত ডাক্তারদেরকে এই সংক্রান্তে নির্দেশনা দেয়া হয়েছে।

    তিনি আরো বলেন, করোনা শংকার কারণে সকল কর্মজীবিদের আয় কমে গেছে। এতে করে নিম্নজীবী মানুষের আয় কমে গেছে। তাদের মাঝে হতাশার সৃষ্টি হয়েছে। এই দুসময়ে নানামুখী উদ্যোগ নিয়ে নিম্নজীবী মানুষের পাশে দাঁড়াতে হবে। অস্বচ্ছল মানুষের সহায়তায়  সমাজের বিত্তবান শ্রেণীকে এই দুর্দিনে পাশে থাকার জন্য মেয়র আহবান জানান।