করোনা মোকাবেলায় গরীব ও অসহায় মানুষের পাশে চিত্রনায়িকা অপু বিশ্বাস

বাংলাদেশ মেইল ডেস্ক ::

করোনা ভাইরাস মোকাবেলায় গরীব ও অসহায় মানুষের পাশে দাঁড়ালেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। দৈনিক মজুরিতে কাজ করা মানুষের মাঝে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিতরণ করেন তিনি।

শুক্রবার (২৭ মার্চ) রাজধানীর বসুন্ধরা এলাকায় রিকসা চালকসহ স্বল্প আয়ের মানুষদের হাতে এসব পণ্য তুলে দেন তিনি।

এ প্রসঙ্গে অপু বিশ্বাস বলেন, আমরা যারা সচ্ছল আছি, তারা বাসায় সময় কাটাচ্ছি। তবে লক্ষ্য করছি অনেক রিকশাওয়ালা, দিনমজুর তারা খাবারে সন্ধানে বেড়িয়ে পড়েছেন। নিজের পরিবারের চিন্তা করেই মূলত তারা কাজ না করে থাকতে পারছেন না। এই মানুষগুলোর কথা চিন্তা করেই আমি তাদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।

অপু আরো বলেন, ‘আমি প্রায় দেড়শর মতো প্যাকেট দিয়েছি। প্রতিটি প্যাকেটে রয়েছে চাল, ডাল, লবণ, তেল ও আলু। সমাজে যারা সচ্ছল, তাদের প্রতি অনুরোধ রইল, আপনারা সামর্থ্য অনুযায়ী অসচ্ছল মানুষের পাশে দাঁড়ান।

বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে করোনাভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত প্রানঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৫ লাখ ৯৭ হাজার ১৮৫ জন। অপরদিকে, ২৭ হাজার ৩৬০ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনা। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ লাখ ৩৩ হাজার ৩৬০ জন।

এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। দেশটির বিভিন্ন অঙ্গরাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়ে গেছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪ হাজার ১৪২। করোনায় এখন পর্যন্ত মারা গেছে ১ হাজার ৬৯৬ জন।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বাংলাদেশে আক্রান্ত ও মৃত্যু হয়েছে। এই মুহূর্তে দেশে জনসমাগমস্থল এড়িয়ে চলার পরামর্শ দিচ্ছে সরকার। পাশাপাশি সারাদেশে মোতায়ন করা হয়েছে সেনাবাহিনী। সারাদেশের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা বন্ধ করে দেওয়া হয়েছে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে জরুরি প্রয়োজনে ঘর থেকে বের হওয়া নিষেধ। এ অবস্থায় দিনমজুর হিসেবে যারা কাজ করেন, তারা পড়েছেন বিপাকে। এই অসহায় মানুষগুলোর পাশে দাঁড়িয়েছেন জনপ্রিয় চিত্র-নায়িকা অপু বিশ্বাস।