করোনা ছোবল যুক্তরাজ্যে
একদিনে মৃতের সংখ্যা ছাড়িয়েছে সাতশ

বাংলাদেশ মেইল ::

ব্রিটেনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে  শনিবার (৪ এপ্রিল)  পর্যন্ত  মৃত্যু বরণ করেছেন ৪৩১৩ জন। এর মধ্যে সবচেয়ে কম বয়সী শিশুর বয়স হচ্ছে ৫ বছর। একদিনেই মৃত্যু বরন করেছে ৭০৮ জন।

এর আগে সবচেয়ে কম বয়সী কিশোরের বয়স ছিলো ১৩। ইতিমধ্যে উক্ত কিশোরের দাফন সম্পন্ন হয়েছে।

এদিকে টিএফএল জানিয়েছে কর্তব্য পালন করতে গিয়ে তাদের ৩জন ড্রাইভার ও দুইজন কর্মী মৃত্যু বরণ করেছেন। ট্রান্সপোর্ট ফর লন্ডন তাদের মৃত্যু ট্র্যাজেডি হিসেবে বর্ণনা করে বলেছে, তাদের পরিবারকে সবধরনের সহযোগিতা করা হবে। লন্ডন মেয়র সাদিক খান তাদের মৃত্যুতে দু:খ প্রকাশ করেছেন।

এদিকে শনিবার সরকারের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে মাইকেল গভ বলেন,  করোনাভাইরাস মহামারী চলাকালীন সময়ে কোভিড -১৯ এর বিরুদ্ধে লড়াইয়ের প্রথম সারির সাতজন স্বাস্থ্যকর্মী মারা গেছেন।

মন্ত্রিপরিষদ মন্ত্রী তাদের আত্মত্যাগ বৃথা যায়নি তা নিশ্চিত করার জন্য সাপ্তাহিক ছুটির দিনে লোকদের ভিতরে থাকতে অনুরোধ জানান । এর আগে যারা এনএইচএসে প্রাণ হারিয়েছিল তাদের প্রতি শ্রদ্ধা জানান তিনি ।

“করোনাভাইরাসের চুক্তি করার পরে এই সপ্তাহে মারা যাওয়া দুই এনএইচএস নার্সের নাম উল্লেখ করে তিনি বলেছেন,” আমাদের প্রথম সারির লোকেরা এবং তারা আমাদের জন্য যে ত্যাগ স্বীকার করছে, তাদের কথা ভাবা দরকার। “

“সাতজন স্বাস্থ্যকর্মী এখন কোভিড -১৯ এর কাছে প্রাণ হারালেন এবং আমরা তাদের শোকার্ত পরিবার এবং তাদের প্রিয়জনের ক্ষতিতে শোক প্রকাশকারী অনেকের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি।”

এদিকে শনিবার একদিনে দেশটিতে সর্বোচ্চ সংখ্যক ৭০৮ মানুষ করোনায় মৃত্যু বরণ করেছেন।