ত্রাণ বহনকারী ভারতীয় পাইলটদের বাহবা পাকিস্তানের

    বাংলাদেশ মেইল ::

    এয়ার ইন্ডিয়ার করোনা ত্রাণ বহনকারী পাইলটদের বাহবা পাকিস্তানের ভারত থেকে ফ্রাঙ্কফার্টে ত্রাণ নিয়ে যাওয়ার সময় পাকিস্তানের থেকে প্রশংসা পেলেন এয়ার ইন্ডিয়ার পাইলটরা। ত্রাণসামগ্রী ও ভারতে আটকে থাকা বেশ কিছু ইউরোপীয়কে নিয়ে যাওয়ার সময় এই অপ্রত্যাশিত প্রশংসা পান পাইলটরা।

    সংবাদসংস্থা এএনআইকে এক বরিষ্ঠ ক্যাপ্টেন জানিয়েছেন যে পাকিস্তানে এয়ারস্পেসে প্রবেশ করা মাত্র তাদের আসসালাম ওয়ালেকুম বলে সম্বোধন করে ওই দেশের Air Traffic Controller (ATC)। এরপর তাদের জিজ্ঞাসা করা হয় যে তাঁরা ত্রাণসামগ্রী নিয়ে যাচ্ছেন কিনা। ইতিবাচক উত্তর পেয়ে কোনও বিলম্ব না করে তাদের ফ্লাইটকে রাস্তা দেখিয়ে দেয় পাক এটিসি। এরপর পাকিস্তানের সেই এটিসি বলেন যে মহামারির সময় যেভাবে আপনারা প্লেন চালাচ্ছেন, তাতে আমরা গর্বিত। আপনাদের শুভ হোক, এই বার্তাও দেন তিনি। জবাবে ধন্যবাদ জ্ঞাপন করেন এয়ার ইন্ডিয়ার সেই পাইলট।

    এরপর ভারতীয় পাইলট বলেন যে তিনি ইরানের এয়ারস্পেসের জন্য রাডার পাচ্ছেন না, তখন নিজের থেকেই পাক এটিসি ভারতীয় জেটগুলির লোকেশন তেহরানকে জানায়। এয়ার ইন্ডিয়ার বোয়িং ৭৭৭ ও বোয়িং ৭৮৭ করে অনেক বিদেশীদের ভারত থেকে নিয়ে যান পাইলটরা।