পশ্চিম খুলশীর একটি বাড়ি লকডাউন, জরিমানা

বাংলাদেশ মেইল ::

চট্টগ্রামের খুলশী এলাকায় একটি বাড়ি লকডাউন করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। সোমবার খুলশী তিন নং রোড়স্থ বাড়িটি লকডাউন করে ভবন মালিককে দশ হাজার টাকা জরিমানা করে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তোহিদুল আলম।

সোমবার (৬ এপ্রিল) বিকেলে অভিযান চালিয়ে ওই ভবনটি লকডাউন করা হয় বলে জানিয়েছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম।

তিনি জানান, ওই ভবনে শেরপুর থেকে আসা তাবলীগের ২১ মুসল্লি থাকেন। যেহেতু তারা কয়েকটি শহর ঘুরে নানান জনের সংস্পর্শে এসে ওই ভবনে উঠেছেন, তাই ২৬ মার্চ গিয়ে আমরা তাদের সবাইকে ভবন মালিকের ছেলে আতিকুর রহমানের তত্বাবধানে ১৪ দিনের হোম কোয়ারেন্টিন পালনের নির্দেশনা দিই।

‘সোমবার অভিযানে গিয়ে আমরা দেখি, ওই মুসল্লিদের কেউ হোম কোয়ারেন্টিন মানছেন না। এলাকাবাসীরা জানিয়েছেন- তারা হোম কোয়ারেন্টিন না মেনে নিয়মিত মসজিদ-দোকানে যাচ্ছেন। বিভিন্ন জায়গায় দাওয়াতি কার্যক্রমও চালাচ্ছেন। তাই ভবনটি লকডাউন করে দেওয়া হয়েছে। নির্দেশনা না মানায় আতিকুর রহমানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম জানান, এখন থেকে ওই ভবনের কেউ আর বের হতে পারবেন না। ভবনের ভেতরেও কেউ প্রবেশ করতে পারবেন না। আগামী ১৪ দিন ভবনটি পুরোপুরি লকডাউন অবস্থায় থাকবে। বাড়ির ভেতরে থাকা কারও জরুরি প্রয়োজনে খুলশী থানা পুলিশ সহায়তা দেবে।

এদিকে,  খুলশী এলাকায় একটি মসজিদে তাবলীগ জামাতের সদস্যদের মসজিদের ভেতরে থাকার জন্য নির্দেশ দিয়েছে সেনাবাহিনী। জানা যায়,  তারা দেশের অন্য জেলা শহর থেকে জামাতে এসে এই মসজিদে অবস্থান নেয়৷  কিন্তু গাড়ি বন্ধ থাকার কারনে বাড়িতে ফিরতে পারছেন না জানালে তাদেরকে আপাতত মসজিদটিতে অবস্থান করতে বলা হয়। কিন্তু  এই মসজিদে বাইরের কেউ ডুকতে পারবে না এমন নির্দেশ দেয় সেনাসদস্যরা৷