করোনা মোকাবেলায় চিকিৎসকদের উপর চড়াও হল পাকিস্তান সরকার ।

বাংলাদেশ মেইলঃ মরণঘাতী করোনা ভাইরাসেে পাকিস্তানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা তিন হাজার  ৭৬৬ জন। আক্রান্তদের মধ্যে প্রান হারিয়েছে ৫৩ জন। দিন দিন পরিস্থিতি খারাপ হওয়ায়  এর মধ্যে চিকিৎসকদের কাজ করতে না চাওয়ায় বিপাকে পড়েছে দেশটি। পরিস্থিতি স্বাভাবিক করতে কড়া পদক্ষেপ নিয়ে আটক করা হয়েছে চিকিৎসকদের।

 করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে গিয়ে পর্যাপ্ত সুরক্ষা সামগ্রী না পাওয়ার অভিযোগ এনে বিক্ষোভ করেছেন পাকিস্তানের শত শত চিকিৎসক। বিক্ষোভ থেকে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ায় অর্ধশতাধিক চিকিৎসককে আটক করা হয়েছে। সোমবার দেশটির বেলুচিস্তান প্রদেশের কোয়েটায় চিকিৎসকদের সঙ্গে পুলিশের এই সংঘর্ষের ঘটনা ঘটেছে। বেলুচিস্তান পুলিশ বলছে ৫৩ জনকে আটকের পর থানায় নিয়ে যাওয়া হয়েছে।

আন্তর্জাতিক গণমাধ্যমের তথ্য মতে, করোনা চিকিৎসায় সুরক্ষা সামগ্রীর ঘাটতির অভিযোগ এনে কোয়েটার প্রধান হাসপাতালের সামনে শত শত চিকিৎসক ও প্যারামেডিক বিক্ষোভ সমাবেশ করেন।

পরে সেখান থেকে বেলুচিস্তানের মুখ্যমন্ত্রীর বাসভবনের দিকে যান বিক্ষোভকারীরা। করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে গিয়ে পর্যাপ্ত সুরক্ষা সামগ্রী না পাওয়ার অভিযোগ এনে বিক্ষোভ করেছেন পাকিস্তানের শত শত চিকিৎসক। বিক্ষোভ থেকে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ায় অন্তত ৫৩ জন চিকিৎসককে আটক করা হয়েছে।