যুক্তরাষ্ট্রে আরো আট বাংলাদেশির মৃত্যু করোনায়

বাংলাদেশ মেইল ::

নিউইয়র্কে করোনাভাইরাসের প্রকোপ এবং মৃত্যু কমলেও বাংলাদেশী কম্যুনিটিতে মৃত্যুর মিছিল যেন থামছে না। গত ২৪ ঘন্টায় নিউইয়র্কে আরও ৮ জন বাংলাদেশী প্রাণ হারিয়েছেন। এ নিয়ে করোনায় প্রবাসী ১৮৭ জন বাংলাদেশী মারা গিয়েছে। এ দিকে আমেরিকায় করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮ লাখ ২৫ হাজার এবং প্রাণ হারিয়েছেন প্রায় ৪৫ হাজারের বেশি মানুষ। এর মধ্যে নিউইয়র্কেই করোনায় আক্রান্ত ২ লাখ ৫২ হাজার এবং মৃত্যুবরণ করেছে প্রায় ১৫ হাজার মানুষ।

এদিকে নিউইয়র্ক সিটির গভর্নর এন্ড্রু কুমো গত ২১ এপ্রিল প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাথে নিউইয়র্কের পরিস্থিতি নিয়ে বৈঠক করেছেন। তিনি নিউইয়র্কে আরও টেস্টিংয়ের কথা বলেছেন এবং অর্থ সাহায্যের কথা বলেছেন। গভর্নর কুমো বলেছেন, প্রেসিডেন্টের সাথে তার বৈঠক ফলপ্রসু হয়েছে।

অন্যদিকে প্রেসিডেন্ট ট্রাম্প ৬০ দিনে জন্য আমেরিকায় ইমিগ্র্যান্ট আসা বন্ধ ঘোষণা করেছেন। মার্কিন নাগরিকদের ‘রোজগার বাঁচানোর’ জন্যই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন তিনি। ২১ এপ্রিল ট্যুইটারে এই কথা ঘোষণা করেন মার্কিন প্রেসিডেন্ট।
ট্যুইটারে তিনি লেখেন, ‘অদৃশ্য এক শত্রুর বিরুদ্ধে লড়ছি আমরা। এই অবস্থায় প্রিয় মার্কিন নাগরিকদের রোজগার সুনিশ্চিত করতে সাময়িকভাবে ইমিগ্রেশন বন্ধ করার এক্সেকিউটিভ অর্ডারে সই করছি।’