দেশের প্রথম ফিল্ড হাসপাতাল পরিদর্শনে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার নওফেল

    বাংলাদেশ মেইলঃ সীতাকুণ্ড উপজেলার ফৌজদারহাট এলাকায় অবস্থিত দেশের প্রথম অস্থায়ী ৬০ শয্যার ফিল্ড হাসপাতালটি পরিদর্শন করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এম.পি। আজ মঙ্গলবার (৫মে) সকালে তিনি পুরো হাসপাতালের কার্যক্রম ঘুরে দেখে সন্তুষ্টি প্রকাশ করেন।

    এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এম, হাসান গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ হাসান, ফিল্ড হাসপাতালের স্বপ্নদ্রষ্টা আমেরিকান ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক ডা. বিদ্যুৎ বড়ুয়া। পরিদর্শনে গিয়ে ব্যারিস্টার নওফেল বলেন, নিজের চোখে না দেখলে বিশ্বাস হতো না মাত্র ২৩ দিনে তৈরী এমন একটি পরিপাটি পরিচ্ছন্ন হাসপাতাল এবং এর চিকিৎসা সেবা। চিকিৎসা সেবায় কতটা আন্তরিক ও মানবিক হলে এমন একটি হাসপাতাল তৈরীতে ভুমিকা রাখতে পারে মানুষ তা ডাঃ বিদ্যুৎ বড়ুয়াকে দেখলে বুঝা যায়। ব্যারিস্টার নওফেল ভলাণ্টিয়ারদের সাথে আলাপ করে তাদেরকে উৎসাহ প্রদান করেন এবং হাসপাতালের চিকিৎসা সেবার জন্য অনুদান প্রদানের ঘোষণা করেন ।

    শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার নওফেলকে সুরক্ষা সামগ্রী পড়িয়ে দিচ্ছেন ডা. বিদ্যুৎ বড়ুয়া। পাশে এম হাছান।

    শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, সরকার করোনা মোকাবেলায় নিরবিচ্ছিন্নভাবে কাজ করছে৷ সময় উপযোগী সিদ্ধান্ত গ্রহনের মধ্য দিয়ে করোনা পরিস্থিতির মাঝেও দেশে অর্থনীতির গতি স্বাভাবিক রাখার এমন প্রচেষ্টা সারা বিশ্বের জন্য উদাহরণ হয়ে থাকবে।

    উল্লেখ্য যে, মাত্র ২৩ দিনের প্রস্তুতিতে গত ২১ এপ্রিল মহামারি করোনাভাইস আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য দেশের প্রথম অস্থায়ী ৬০ শয্যার ফিল্ড হাসপাতালটির কার্যক্রম শুরু হয়।