পশ্চিম বঙ্গে করোনায় সাতজনের মৃত্যু, আক্রান্ত ৯২

    বাংলাদেশ মেইল ::

    করোনায় আরও সাত জনের মৃত্যু হল রাজ্যে। বৃহস্পতিবার স্বাস্থ্য দফতরের জারি করা বুলেটিনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় শুধু করোনার কারণে মৃতের সংখ্যা ৭২ থেকে বেড়ে হয়েছে ৭৯। করোনার পাশাপাশি কো-মর্বিডিটি রয়েছে এমন কোভিড পজ়িটিভ রোগীর মৃত্যুর সংখ্যা ৭২-ই রয়েছে। সব মিলিয়ে করোনাভাইরাসের প্রকোপে মৃতের সংখ্যা হল ১৫১। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯২ জন। ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা হল ১৫৪৮।

    গত কয়েক দিনের মতো এ দিনও মৃতদের বেশিরভাগই কলকাতার বাসিন্দা। সেই সংখ্যাটা পাঁচ। বাকি দু’জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তদের নিরিখে কলকাতার তুলনায় এগিয়ে রয়েছে হাওড়া। কলকাতায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৯ জন, হাওড়ায় ৩৫ জন। এ ছাড়া, উত্তর ২৪ পরগনায় ১৮, বীরভূমে ৩, দক্ষিণ ২৪ পরগনায় ২ এবং মালদহে এক জন নতুন করে আক্রান্ত হয়েছেন। বাকি তিন জন আক্রান্তকে অন্য রাজ্যের বাসিন্দা হিসাবে করোনা-বুলেটিনে দেখানো হয়েছে।

    কলকাতা, হাওড়ার পরে যে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে, তা হল উত্তর ২৪ পরগনা। এ দিন রাজ্যে কন্টেনমেন্ট এলাকার সংখ্যা যে ৫৬১ থেকে বেড়ে ৫৬৮ হয়েছে, তারও মূলে উত্তর ২৪ পরগনা। নতুন যুক্ত হওয়া সাতটি কন্টেনমেন্ট এলাকাই ওই জেলায়।