কক্সবাজারে তিন রোহিঙ্গাসহ ২১ জনের করোনা শনাক্ত

বাংলাদেশ মেইল ::

কক্সবাজার মেডিকেল কলেজে শুক্রবার পর্যন্ত ২৪ ঘন্টায় ১৮৪ টি নমুনা পরীক্ষা করে ২১ জনের করোনা শনাক্ত করা হয়েছে। এনিয়ে জেলায় ৪ রোহিঙ্গাসহ মোট ১৫১ জনের করোনা শনাক্ত হলো।

নতুুন করোনা আক্রান্তদের মধ্যে পেকুয়ার একজন, চকরিয়া উপজেলার  ১৫জন, কক্সবাজার   সদরের ১ জন কুতুবদিয়ার ১ জন,  রোহিঙ্গা ৩ জন।

শুক্রবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া। তিনি বলেন,  কক্সবাজারের ৮টি উপজেলা, ৩৪টি রোহিঙ্গা ক্যাম্প ও বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা থেকে মোট ১৮৪ জন সন্দেহভাজন রোগীর করোনা নমুনা সংগ্রহ করা হয়। পরে পরীক্ষা করার পর দুপুর পর্যন্ত রিপোর্টে ২১ জনের দেহে করোনা ভাইরাস পজেটিভ পাওয়া যায়।

তিনি জানান, বৃহস্পতিবার কক্সবাজারের ৮টি উপজেলা, ৩৪টি রোহিঙ্গা ক্যাম্প, বান্দরবনের নাইক্ষ্যংছড়ি উপজেলা এবং চট্টগ্রামের লোহাগাড়া থেকে মোট ১৮৪ জন সন্দেহভাজন রোগীর করোনা নমুনা সংগ্রহ করা হয়। পরে পরীক্ষা করার পর ২৩ জনকে পজিটিভ হিসেবে শনাক্ত করা হয়েছে। নতুন শনাক্ত হওয়া রোগীর মধ্যে ৩ জন রোহিঙ্গা রয়েছে। অন্যান্যদের মধ্যে কক্সবাজার সদর উপজেলায় ১ জন, চকরিয়া উপজেলায় ১৫ জন, পেকুয়া উপজেলায় ১ জন এবং কুতুবদিয়া উপজেলায় ১ জন রয়েছে। অপর ২ জন আগে শনাক্ত হওয়া ফলোআপ রিপোর্ট।