চট্টগ্রামের মা ও শিশু হাসপাতালে এয়ার এম্বুলেন্স নিয়ে বিভ্রান্তি

চট্টগ্রাম মেইলঃ চট্টগ্রামের আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে এক মুমুর্ষ ডাক্তারকে ঢাকায় প্রেরণের জন্য আনা এয়ার এম্বুলেন্স নিয়ে এলাকাবাসী ও মেডিকেল ছাত্রদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে।

জানা যায়, অত্র মেডিকেলের পেডিয়াট্রিক্স বিভাগের মেডিকেল অফিসার ডাঃ রুমি হোসেন জ্বর ও শ্বাসকস্ট নিয়ে নিজ মেডিকেলে ভর্তি হয়েছিলেন কয়েকদিন আগে। গতকাল রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পাঠাতে আজ বিকালে এয়ার এম্বুলেন্স এর ব্যবস্থা করা হয়। এয়ার এম্বুলেন্সটি হাসপাতালের পাশে বহুতলা কলোনীর মাঠে ল্যান্ড করে। কিন্তু পর্যাপ্ত ভেন্টিলেশন সাপোর্ট না থাকায় হেলিকপ্টারটি রোগীকে না নিয়েই চলে যায়।

কিন্তু হাসপাতালের এক ছাত্র পরিপূর্ণ তথ্য না পেয়ে অজ্ঞাতবশত সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোষ্ট করেন। যেখানে তিনি লিখেন- ‘এলাকাবাসীর বাঁধার মুখে ডাক্তারকে না নিয়ে হেলিকাপ্টার চলে যায়’। যেটা মুহূর্ত্যেই ভাইরাল হয় এবং এটা দেখে স্থানীয় এলাকার লোকজনের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। পরে অবশ্য সেই ছাত্র পোষ্টটি তার টাইমলাইন থেকে মুছে দেন। এছাড়াও নিজের ভুল স্বীকার করে তিনি এলাকাবাসীর কাছে দুঃখ প্রকাশ করেন।