ঘন্টাখানেকের ব্যবধানে একই দরবার মসজিদের খতিবের মৃত্যু
চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে পীরের মৃত্যু, শোচনীয় অবস্থায় প্রিন্সিপাল

চট্টগ্রাম মেইলঃ করোনা ভাইরাসেই আক্রান্ত হয়েছিলেন বায়তুশ শরফ দরবার শরীফের পীর মাওলানা কুতুব উদ্দীন। বুধবার (২০ মে) বিকেল সাড়ে ৪টায় ঢাকার আনোয়ার খান মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যাওয়ার পর সন্ধ্যায় চমেকের রিপোর্টে তার কভিট পজেটিভ ধরা পড়ে। মাওলানা কুতুব উদ্দীনের মৃত্যুর ঘন্টাখানেকের ব্যবধানে মৃত্যুবরণ করেছেন সেই দরবার মসজিদের খতিব মাওলানা নুরুল হক। এছাড়াও শোচনীয় অবস্থায় চিকিৎসাধীন আছেন একই দরবার মাদ্রাসার প্রিন্সিপাল।

সিএমপির উপ-কমিশনার (সিটি এসবি) আবদুল ওয়ারিশ জানিয়েছেন, ‘ বায়তুশ শরফের পীর মাওলানা কুতুব উদ্দীন ও খতিব মাওলানা নুরুল হকের পরিবার ও মাদ্রাসাসহ সংশ্লিষ্ট সকলের সাথে আলাপ আলোচনা চলছে। তারা প্রশাসনকে সহযোগিতা করবেন জানিয়েছেন।’

মাওলানা কুতুব উদ্দীন মঙ্গলবার (১৯ মে) চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছিল। সে সময় বলা হয়েছিল, ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপজনিত সমস্যায় ভুগছেন তিনি। পরে তার শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকলে বুধবার রাতেই আইসিইউযুক্ত অ্যাম্বুলেন্সের মাধ্যমে তাকে রাজধানী ঢাকার আনোয়ার খান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পৌঁছার পর বিকেল সাড়ে ৪টায় ঢাকার আনোয়ার খান মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

পীর মাওলানা কুতুব উদ্দীনের কভিট পজেটিভ শনাক্ত হলেও খতিব নুরুল হক করোনায় আক্রান্ত ছিলেন কিনা সে বিষয়ে এখনো জানা সম্ভব হয় নি।